সোমবার, ০৬ মে ২০২৪ ২৩শে বৈশাখ ১৪৩১
Smoking
 
আটকদের না ছাড়লে সারা দেশে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘটের ঘোষণা
প্রকাশ: ০১:৩২ pm ০৯-০৪-২০১৮ হালনাগাদ: ১০:০২ am ১০-০৪-২০১৮
 
 
 


সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত পুলিশ সদস্যদের বিচার এবং গ্রেফতারকৃত শিক্ষার্থীদের মুক্তি না দিলে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘটের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেবির সামনে সংবাদ সম্মেলন করেন আন্দোলনকারীরা। 

সংবাদ সম্মেলনে কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক রাশেদ খান বলেন, গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তি না দিলে এবং হামলাকারী পুলিশ সদস্যদের বিচার না করলে বিকেল থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। 

আন্দোলনকারীদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত সারাদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট চলবে, ঘোষণা দেন তিনি।

কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক রাশেদ খান আরো বলেন, আমরা পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) বলতে চাই, যারা আন্দোলন করছেন, তারা আপনার ভাই বা সন্তানের মতো। তারা কারও বিরুদ্ধে আন্দোলন করছেন না। তারা অধিকারের প্রশ্নে আন্দোলন করছেন। তাই আজ দুপুরের মধ্যেই আটক ব্যক্তিদের মুক্তি দেন, তা না হলে আন্দোলনের দাবানল সারা দেশে ছড়িয়ে পড়বে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের (ভিসি) বাসভবনে হামলাকারীদের সঙ্গে আন্দোলনকারীদের কেউ জড়িত নয় জানিয়ে তিনি বলেন, আমাদের আন্দোলন বাধাগ্রস্ত করতে কোনো কুচক্রী মহল এটা করেছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT