সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ ১৪৩১
Smoking
 
আজ জাতীয় যুব গেমসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
প্রকাশ: ০২:৫৮ pm ১০-০৩-২০১৮ হালনাগাদ: ০৩:০৪ pm ১০-০৩-২০১৮
 
 
 


তরুণ ক্রীড়াবিদদের নিয়ে প্রথমবারের মতো আয়োজন হচ্ছে জাতীয় যুব গেমস। আজ শনিবার প্রতিযোগিতার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টা ২১ মিনিটে গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

প্রতিভাবান ক্রীড়াবিদের খোঁজে গত বছর ১৮ ডিসেম্বর সারা দেশে শুরু হয়েছিল গেমসের প্রাথমিক পর্ব। এবার ঢাকায় বসছে চূড়ান্ত পর্ব। ২১টি ডিসিপ্লিনে দুই হাজার ৬৬০ ক্রীড়াবিদ অংশ নিচ্ছেন। এই পর্বে ১৫৯টি ইভেন্টে এক হাজার ১১৪টি পদকের জন্য লড়বেন তরুণ ক্রীড়াবিদরা। ৩৪০টি স্বর্ণ, ৩৪০টি রুপা ও ৪৩২টি ব্রোঞ্জপদক থাকছে ২১টি ডিসিপ্লিনে।

চূড়ান্ত পর্বের ডিসিপ্লিনগুলো হলো- অ্যাথলেটিকস, সাঁতার, ফুটবল, কাবাডি, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, হকি, টেবিল টেনিস, ভারোত্তোলন, কুস্তি, উশু, শুটিং, আর্চারি, ব্যাডমিন্টন, বক্সিং, দাবা, জুডো, কারাতে, তায়কোয়ান্দো ও স্কোয়াশ।

গেমসের উদ্বোধনী অনুষ্ঠানটি থাকছে জমকালো। ডিজে শোর পাশাপাশি, দেশে ও বিদেশে বাংলাদেশের খেলাধুলার সাফল্যের সচিত্র দেখানো হবে।

আট বিভাগের ক্রীড়াবিদরা মাঠে উপস্থিত থাকবেন। আর গেমসের মশাল জ্বালাবেন কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক জয়ী শ্যুটার আসিফ হোসেন খান। এর পর মাসকট প্যারেড, পাশাপাশি নাচ ও গান পরিবেশন করা হবে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT