বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ২৬শে বৈশাখ ১৪৩১
Smoking
 
আজ কলম্বোতে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
প্রকাশ: ১২:৩২ pm ১৮-০৩-২০১৮ হালনাগাদ: ১২:৩৪ pm ১৮-০৩-২০১৮
 
 
 


শেষের পথে নিদাহাস ট্রফির লড়াই। শ্রীলঙ্কার স্বাধীন হওয়ার ৭০তম বছরটা উদযাপনের জন্য মাঠে গড়িয়েছিল ত্রিদেশীয় টি-টোয়েন্টির এই সিরিজ। স্বাগতিকদের জন্য আফসোস, ঘরের মাঠের ফাইনালে থাকতে পারছে না তারাই। ফাইনালের প্রথম দল হিসেবে টিকেট পেয়েছিল ভারত। শুক্রবার স্বাগতিকদের হারিয়ে শিরোপা জয়ের লড়াইয়ে দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রতিপক্ষ হয়েছে বাংলাদেশ।

ফাইনালের বাংলাদেশ দলে পরিবর্তন আসার সম্ভাবনাটা এমনিতে খুবই কম। তবে ফর্মের টানাপড়েনে থাকা সৌম্য সরকার দলে সুযোগ নাও পেতে পারেন। তার বদলে বাংলাদেশ দলে দেখা যেতে পারে আরেকজন ব্যাটসম্যানকে। সেটা হতে পারেন অলরাউন্ডার আরিফুল হক অথবা উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

নাজমুল ইসলাম অপু অথবা দলনায়ক সাকিব আল হাসান দুজনই বাঁহাতি স্পিনার। যে কারণে শেষ ম্যাচে লঙ্কান দুই বাঁহাতি ব্যাটসম্যানের বিপক্ষে বোলিংয়ে আসতে দেখা যায়নি কাউকেই। নাগিন নাচের জনক অপুর নাচটাই দেখা হয়নি পুরো সিরিজে। এই বাঁহাতি স্পিনারকে ফাইনালের মঞ্চে বেঞ্চে দেখলেও দেখা যেতে পারে। তাঁর বদলে একাদশে দেখা মিলতে পারে ডানহাতি কোনো পেসারের। আবু জায়েদ রাহী কিংবা তাসকিন আহমেদের যেকোনো একজনের মিলতে পারে সুযোগ। এক ম্যাচ সুযোগ পেলেও ব্যয়বহুল বোলিংয়ে আবার ছিটকে পড়া আবু হায়দার রনিকেও খুঁজে পাওয়া যেতে পারে প্রেমাদাসার ফাইনালে। কারণটা অধিনায়ক নিজেই। 

বিপিএলের লড়াইয়ে ঢাকা ডায়নামাইটসের হয়ে সাকিবের অধীনে ২০১৬-১৭ আসরে দারুণ বোলিং করেছিলেন আবু জায়েদ রাহী। আর শেষ বিপিএলে আবু হায়দার রনি তো ছিলেন আসরের দ্বিতীয় সেরা বোলারই। 

ফাইনালের লড়াইয়ে আজ কলম্বোতে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। প্রেমাদাসায় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার/নুরুল হাসান সোহান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু/আবু জায়েদ রাহী ও মুস্তাফিজুর রহমান। 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT