শনিবার, ০৪ মে ২০২৪ ২১শে বৈশাখ ১৪৩১
Smoking
 
আজও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাশ পরীক্ষা বর্জন করেছেন আন্দোলনকারী
প্রকাশ: ০৩:০০ pm ১০-০৪-২০১৮ হালনাগাদ: ০৩:০৪ pm ১০-০৪-২০১৮
 
 
 


কোটা সংস্কার আন্দোলনের সমর্থনে আজও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাশ পরীক্ষা বর্জন করেছেন আন্দোলনকারীদের একটি অংশ। তবে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেছেন, ক্লাশ-পরীক্ষা চলছে। এদিকে, কোটা সংস্কার আন্দোলনের নামে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর, কোটা সংস্কার আন্দোলন বানচাল করতে একটি মহল উপাচার্যের বাড়িতে হামলা চালিয়েছে বলে দাবি করেছেন আন্দোলনকারীদের একাংশ।

কোটা সংস্কার আন্দোলনের সমর্থনে আজও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাশ পরীক্ষা বর্জন করেছে আন্দোলনকারীদের একাংশ। সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ঘুরে দেখা যায়, শ্রেণি কক্ষগুলোতে নেই কোনো শিক্ষার্থী। তালা ঝুলছে বেশির ভাগ শ্রেণী কক্ষের দরজায়। ক্যাম্পাস ছিল অনেকটাই ফাঁকা।

দুপুরের দিকে রাজু ভাস্কর্যের সামনে জড়ো হন আন্দোলনকারীদের একটি অংশ। কোটা সংস্কারের দাবি জানান তারা। একইসঙ্গে পাশাপাশি ক্যাম্পাসে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ও জলকামান ব্যবহার ও শিক্ষার্থীদের আহত হবার ঘটনার তদন্তের দাবি জানান।

এদিকে, সরকারের একমাস সময় বেঁধে দেয়ার পরিপ্রেক্ষিতে আন্দোলন সাময়িক স্থগিত রাখতে সাধারণ শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান আন্দোলনকারীদের আরেকটি অংশ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্বাভাবিক আছে উল্লেখ করে ক্লাস ও পরীক্ষা হচ্ছে না এমন বিভ্রান্তি না ছড়ানোর আহবান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন পরিদর্শনে যান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তার সঙ্গে ছিলেন ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া। এ সময় ওবায়দুল কাদের বলেন, এ হামলায় জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT