শুক্রবার, ০৩ মে ২০২৪ ২০শে বৈশাখ ১৪৩১
Smoking
 
অভিনেতা কমল হাসানের বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের
প্রকাশ: ১২:১১ pm ০৪-১১-২০১৭ হালনাগাদ: ১২:১৬ pm ০৪-১১-২০১৭
 
 
 


ভারতের ‘ডানপন্থী সংগঠনগুলোকে সন্ত্রাস আক্রান্ত করেছে’ মন্তব্য করায় জনপ্রিয় অভিনেতা কমল হাসানের বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করা হয়েছে।

দেশটির উত্তর প্রদেশের বারানসির আদালতে অভিযোগটি দায়ের করেন কমলেশ চন্দ্র ত্রিপঠি নামের এক আইনজীবী।

এনডিটিভির খবরে বলা হয়, ওই আইনজীবী কমল হাসানের বিরুদ্ধে হিন্দু ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ করেছেন। বিষয়টি নিয়ে আজ শনিবার বারানসির ষষ্ঠ অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

অভিযোগে আইনজীবী কমলেশ বলেন, ‘হিন্দু সন্ত্রাস নিয়ে জ্বালাময়ী ও মানহানিকর মন্তব্য’ করে কমল হাসান ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। তাঁর এই বক্তব্যে হিন্দু ধর্মে বিশ্বাসী শত শত লোক ‘গভীরভাবে বেদনাহত’ হয়েছে।

অভিযোগে ওই আইনজীবী  এই ধরনের বক্তব্য না দিতে কমল হাসানের প্রতি আদালতের নির্দেশনা চেয়েছেন।

গত বৃহ্স্পতিবার তামিল ভাষার একটি সাপ্তাহিকে লেখা কলামে কমল হাসান বলেন, হিন্দুত্ববাদী ডানপন্থী সংগঠনগুলো ‘হিন্দু সন্ত্রাসের’ অস্তিত্বের বিষয়টি অস্বীকার করতে পারে না।

‘অতীতে হিন্দুত্ববাদী ডানপন্থী সংগঠনগুলো সহিংসতায় জড়াত না। তারা বিরোধী পক্ষগুলোর সঙ্গে সংলাপে অংশ নিত। কিন্তু তারা এখন সহিংসতায় জড়িয়ে পড়েছে’, যোগ করেন কমল হাসান।

ভারতের তামিলনাড়ুতে জন্ম নেওয়া এই অভিনেতার উল্লিখিত মন্তব্যে বেশ চটে যান ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা  সুব্রমানিয়ান স্বামী। তিনি কমলকে ‘নৈতিকভাবে অধঃপতিত ব্যক্তি’ হিসেবে আখ্যা দেন।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT