শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
বাংলাদেশ এর প্রথম এলএনজি আমদানি টার্মিনাল
প্রকাশ: ০২:৩০ pm ০২-০১-২০১৮ হালনাগাদ: ০২:৪৫ pm ০২-০১-২০১৮
 
 
 


আকবর রাব্বীঃ মহাখালী ফ্ল্যাটিং এলএনজি (এমএলএনজি) বাংলাদেশ এর জ্বালানি ভবিষ্যতের জীবনীশক্তি নিশ্চিত করার জন্য একটি অবিচ্ছেদ্য অংশ হবে। এই প্রকল্পটি রাষ্ট্রীয় অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করবে যাতে দেশের জন্য প্রাকৃতিক সমুদ্রবন্দর ব্যবহার করতে প্রয়োজনীয় সমালোচনামূলক পরিকাঠামো সরবরাহ করতে পারে। প্রতিবছর ৫০০ মিলিয়ন ঘনফুট গ্যাসের পুনর্ব্যবহারযোগ্য ক্ষমতা (এমএমএসসিএফ / ডি) অনুযায়ী, মহেশখালি ফ্লোটিং এলএনজি শক্তি নির্ভরযোগ্যতা, শিল্প উন্নয়ন ও টেকসই পদ্ধতিতে চাকরি সৃষ্টির লক্ষ্যে প্রয়োজনীয় প্রয়োজনীয় শক্তি সরবরাহ করবে।

এমএলএনএনএন বিশ্বব্যাপী প্রথম সম্পূর্ণ একত্রীকৃত টর্চলিং ভাসমান এলএনজি টার্মিনাল হবে যার মাধ্যমে একক প্রোভাইডারের একক চুক্তির অধীনে সমস্ত পরিষেবা প্রদান করা হবে - এক্সেলেরেট এনার্জি।

নতুন টার্মিনাল পেট্রোবাংলা আন্তর্জাতিক গ্যাস বাজার থেকে এলএনজি আহরণ করতে সক্ষম হবে, যা বাংলাদেশের গ্রীষ্মমন্ডলীয় প্রাকৃতিক গ্যাস রফতানিতে বিশ্বস্তভাবে ব্যবহার করার জন্য বাংলাদেশকে আরও সমৃদ্ধ ও উন্নত করবে। প্রাকৃতিক গ্যাস সরবরাহের বিভিন্ন এবং প্রচুর উত্সগুলিতে প্রবেশের সুযোগ বাড়ানোর জন্য স্থানীয় সম্প্রদায়কে বাংলাদেশ অর্থনৈতিক প্রবৃদ্ধির ইঞ্জিনের জন্য একটি আর্থিক অর্থনৈতিক সুবিধা প্রদানের সুযোগ প্রদান করবে।

প্রকল্পটি এক্সেলেরেট এনার্জি, পেট্রোবাংলা এবং ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) এর মধ্যে সহযোগিতার ফল, যিনি টার্মিনালের জন্য প্রয়োজনীয় অর্থ প্রদান এবং ব্যবস্থাপনার জন্য বাধ্যতামূলক। এক্সেলেরেট শক্তি ১৫ বছর ধরে টার্মিনালের নির্মাণ, মালিকানা এবং পরিচালনা করবে, যার পরপরই কোম্পানি পেট্রোবাংলার মালিকানা হস্তান্তরের অনুমতি দেবে যার ফলে তার সুফল বজায় থাকবে।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT