শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ ১৪৩১
Smoking
 
রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে সরকার : মির্জা ফখরুল
প্রকাশ: ০৪:২০ pm ১০-১২-২০১৭ হালনাগাদ: ০৪:২৩ pm ১০-১২-২০১৭
 
 
 


মানবাধিকার জলাঞ্জলি দিয়ে, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে সরকার। গুম ও খুন করে পুরো দেশকে কারাগার বানিয়েছে সরকার। এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে  জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে এ মানববন্ধনের আয়োজন করেছে বিএনপি। তিনি বলেন, যারাই সরকারের সাথে ভিন্নমত প্রদর্শন করছে তাদেরকে হয় হত্যা, না হয় গুম করা হচ্ছে। শুধু ফরহাদ মজহার নন। কিছুদিন আগে একজন এম্বাসেডর গুম হয়েছেন তিনি ফিরে আসেননি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তিনিও ফিরে আসেননি, সাংবাদিক উৎপল এখনো ফিরে আসেননি।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশ আজ কারাগারে পরিণত হয়েছে, মামলা হত্যা গুম খুনে জর্জরিত। কারণ একটাই জোর করে রাষ্ট্রশক্তি ব্যবহার করে ক্ষমতা দখল করে রাখা। শুধু তাই নয়, আজকে বিচার বিভাগকে কব্জা করে ফেলা হয়েছে। প্রধান বিচারপতিকে বাধ্য করা হয়েছে প্রথমে ছুটি পরবর্তীতে পদত্যাগে। প্রশাসনকে করা হয়েছে সম্পূর্ণ দলীয়করণ। দলীয় এক পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, শুধু বিএনপির বিরুদ্ধে মিথ্যা মামলার সংখ্যা ৭৮ হাজার ৩২৩টি, আসামি ৭ লক্ষ ৮৩ হাজার ২৩৮ জন। সরাসরি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে খুন হয়েছে ৫২০ জন। অপহরণ হয়েছে ৭৪৭ জন। এখন পর্যন্ত নিখোঁজ আছেন ১৫৭ জন। নির্যাতনের শিকার হয়েছে ৩৭ লক্ষ।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT