বুধবার, ০৮ মে ২০২৪ ২৫শে বৈশাখ ১৪৩১
Smoking
 
মুক্তামণির হাতে চামড়া লাগানোর অস্ত্রোপচার শুরু
প্রকাশ: ১০:৪১ am ১০-১০-২০১৭ হালনাগাদ: ১০:৪৪ am ১০-১০-২০১৭
 
 
 


বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামণির হাতে চামড়া লাগানোর অস্ত্রোপচার শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা ৪০ মিনিটে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের ২য় তলার অপারেশন থিয়েটারে নেয়া হয়। এরপর সকাল ১০টার দিকে অপারেশন শুরু হয়।

জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এর আগের অপারেশনে (৪র্থ দফায়) মুক্তার হাতকে আলাদা চামড়া লাগানোর জন্য প্রস্তুত করা হয়েছিল। আজ তার পা থেকে কিছু চামড়া নিয়ে হাতে লাগানো হচ্ছে।

প্রসঙ্গত, গত জুলাই মাসের প্রথম সপ্তাহে বিভিন্ন গণমাধ্যমে বিরল রোগে আক্রান্ত মুক্তার সংবাদটি প্রকাশিত হয়। পরে মুক্তাকে সরকারিভাবে বিনামূল্যে চিকিৎসার দায়িত্ব নেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তার চিকিৎসার যাবতীয় দায়ভার বহনের দায়িত্ব নেন।

ঢামেকে ভর্তি করা হয় মুক্তাকে। মুক্তার চিকিৎসার জন্য একটি বোর্ড গঠনসহ সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সঙ্গে যোগাযোগ করে ঢামেক কর্তৃপক্ষ। অবশেষে গত ১২ আগস্ট প্রথম অপারেশন সম্পন্ন হয় মুক্তার। চিকিৎসকরা ওই অপারেশনকে ‘সফল’ বলে দাবি করেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT