শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ ১৪৩১
Smoking
 
মাত্র উনিশেই একশো কোটিরও বেশি টাকার মালিক অক্ষয়
প্রকাশ: ০৩:২২ pm ১৭-১০-২০১৭ হালনাগাদ: ০৩:৩০ pm ১৭-১০-২০১৭
 
 
 


যুক্তরাজ্যের উত্তর লন্ডনের বাসিন্দা ভারতীয় বংশোদ্ভূত অক্ষয় সম্প্রতি কমবয়সী কোটিপতিদের তালিকায় নাম তুলে ফেলেছেন। মাত্র উনিশেই একশো কোটিরও বেশি টাকার মালিক হয়েছে এই স্কুল পড়ুয়া।

বছরখানেকের মধ্যেই তাঁর সম্পত্তির পরিমাণ ১০৩ কোটি ২৩ লক্ষ টাকা। স্কুলে পড়াশোনার ফাঁকে ফাঁকে নিজের অনলাইন ব্যবসা চালিয়েছেন অক্ষয়। সম্পত্তি কেনাবেচায় নামমাত্র মূল্যের বিনিময়ে মানুষজনকে সাহায্য করে তাঁর সংস্থা 'ডোরস্টেপস ডট কো ডট ইউকে'। সংস্থাটি যাত্রা শুরু করে ১৬ মাস আগে।

এই মুহূর্তে সেটি ব্রিটেনের বৃহত্তম সংস্থাগুলির মধ্যে ১৮ নম্বরে রয়েছে। অক্ষয় জানান, "সংস্থার ওয়েবসাইট চালুর সপ্তাহ দুয়েকের মধ্যেই সাসেক্সের এক জনের কাছ থেকে ফোন কল আসে। সেখানে তাঁর একটি বাড়ি রয়েছে। সঙ্গে একফালি জমি। দুটোই বেচতে চান তিনি।" জানতে পেরে অক্ষয় সঙ্গে সঙ্গে ছুটে গিয়েছিলেন সাসেক্সে। তার নিজের গাড়ি ছিল না। ড্রাইভিং লাইসেন্স তো দূরের কথা। ফলে ভগ্নীপতিকে ৪০ পাউন্ড দিয়েছিলেন তাঁকে সাসেক্সে পৌঁছে দেওয়ার জন্য।

সাসেক্সে পৌঁছে সেই জমি-বাড়ির ছবি তুলে আনেন অক্ষয়। এর পর তা বিক্রি করেছিলেন তিনি। শুরু সেখান থেকেই। অক্ষয়ের পিতা কেয়ার ওয়ার্কার কৌশিক এবং মাতা স্কুলশিক্ষিকা রেনুকা দু’জনেই বধির। ছেলের সাফল্যে স্বাভাবিক ভাবেই গর্বিত তাঁরা। অক্ষয়ের সাফল্যের মতো তাঁর ব্যবসার পদ্ধতিও খানিকটা আলাদা। স্যুট-বুট পরা ঝাঁচকচকে এস্টেট এজেন্টের বদলে তাঁর ব্যবসায় কর্মী হিসেবে রয়েছেন মধ্যবয়সী গৃহিনীরা। তাঁরাই ক্রেতাদের ঘর-বাড়ি দেখাতে নিয়ে যান। এই মুহূর্তে তাঁর সংস্থায় কাজ করেন প্রায় ১২ জন কর্মী। মধ্যবয়সী গৃহিনীদের উপরেই ভরসা কেন এমন প্রশ্নের উত্তরে অক্ষয় বলেন, "মায়েদের উপরে ক্রেতাদের আস্থা আছে। আর মায়েরা সত্যি কথা বলেন! এই ব্যবসায় সেটা খুবই জরুরি। কারণ, যাঁরা নিজেদের ঘর-বাড়ি বিক্রি করছেন, বেশির ভাগের ক্ষেত্রেই তা তাঁদের জীবনের সবচেয়ে বড় লেনদেন।"

সূত্র: আনন্দবাজার

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT