সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ ১৪৩১
Smoking
 
বঙ্গবন্ধুর সমর্থনে আন্দোলনে সহনশীল ভূমিকা রেখেছেন এম কে আনোয়ার
প্রকাশ: ০৩:২১ pm ২৪-১০-২০১৭ হালনাগাদ: ০৩:৪১ pm ২৪-১০-২০১৭
 
 
 


আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমর্থনে করা ছাত্র আন্দোলনে সহনশীল ভূমিকা রেখেছেন সদ্যপ্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ার।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদ ভবনে এম কে আনোয়ারের তৃতীয় জানাজা শেষে সাংবাদিকদের কাছে তোফায়েল এ মন্তব্য করেন।

‘আমরা যখন ছাত্র আন্দোলন করি, তখন তিনি (এম কে আনোয়ার) জেলা প্রশাসক ছিলেন। বঙ্গবন্ধুর সমর্থনে যে ছাত্র আন্দোলন, সেই আন্দোলনে তিনি সহনশীল ভূমিকা পালন করেন। বিরোধী দলে অবস্থানকালেও তাঁর সঙ্গে আমাদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছিল’, বলেন তোফায়েল।

তৃতীয় জানাজায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যা‌রিস্টার মওদুদ আহ‌মদ প্রমুখ।

জানাজা শেষে এম কে আনোয়ারের লাশ রাজধানীর বারডেমের হিমঘরে রাখা হয়। আগামীকাল লাশ তাঁর গ্রামের বাড়ি কুমিল্লায়  নিয়ে যাওয়া হবে। কুমিল্লার তিতাসে জোহরের নামাজের পর চতুর্থ জানাজা এবং হোমনায় আসরের পর পঞ্চম জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

এর আগে রাজধানীর কাঁটাবনে সকালে এম কে আনোয়ারের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির বর্ষীয়ান এই রাজনীতিকের দ্বিতীয় জানাজা হয়। সেই জানাজায় দলটির জ্যেষ্ঠ নেতারা অংশ নেন।

সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের নিজ বাসায় এম কে আনোয়ারের মৃত্যু হয়। তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT