শনিবার, ০৪ মে ২০২৪ ২১শে বৈশাখ ১৪৩১
Smoking
 
ফেসবুকে বন্ধুত্ব করে প্রতারণার ফাঁদ তৈরি করছে একটি নারী চক্র
প্রকাশ: ০৩:৩৬ pm ২৮-০৮-২০১৭ হালনাগাদ: ০৪:০৮ pm ২৮-০৮-২০১৭
 
 
 


ফেসবুকে বন্ধুত্ব করে প্রতারণার ফাঁদ তৈরি করছে একটি নারী চক্র। উচ্চ বিবাহিত কিংবা বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া অবিবাহিত পুরুষদের ফাঁদে ফেলে তারা হাতিয়ে নিচ্ছে মোটা অংকের অর্থ এক শ্রেণর নারী প্রতারক চক্র। সম্প্রতি মোহাম্মদপুর থেকে এমন একটি চক্রের হোতাসহ দুইজনকে আটকের পর বেরিয়ে আসে এই সব তথ্য।

প্রতারণার শিকার এমন একজন বলেন, সে আমাকে নিয়ে ছবি তোলায় ব্যস্ত হয়ে গেলো, এরপর সে আমার এইসব ছবি নিয়ে আমাকে ব্লাকমেইল করতে লাগলো।

আরেক জন প্রতারণার শিকার হওয়া ব্যক্তি বলেন, তারা আমাকে নানাভাবে ব্লাকমেইল করে টাকা দাবী করে।টাকা দিতে না চাইলে তারা বলে টাকা দিবি না তোর বিরুদ্ধে মামলা করবো।

প্রতারণার শিকার হওয়া আরেক ব্যক্তি বলেন, আমার টাকার টাকাও গেলো,মান সন্মান ও গেলো, এখন আমি কি করবো? পরিবারে মুখ ও দেখাতে পারছি না। আত্মহত্যা করবো না কি করবো বুঝতে পারছিনা।

শুধু তাই না টাকা হাতিয়ে নেওয়ায় মামলারও আশ্রয় নেয় চক্রটি।পরে অর্থ লেনদেনের মাধ্যমে আপোষ করে নেয় তারা।গত বৃহস্পতিবার রাতে চক্রটিকে ধরতে মোহাম্মদপুরে কাদিরাবাদ হাউজং সোসাইটির একটি বাসায় অভিযান চালান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ দক্ষিণের(ডিবি) একটি দল।গ্রেফতার এড়াতে প্রতারকচক্রের সদস্যরা পুলিশের উপর আক্রমণ চালান।প্রায় তিন ঘন্টা চেষ্টায় প্রতারক চক্রের মূলহোতা ফারহানা ববি ও নাতাশাকে গ্রেফতার করে ডিবি অফিস এ নিয়ে যাওয়া হয়।

প্রতারক চক্রটির বিরুদ্ধে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আছে বলে জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ দক্ষিণের যুগ্ন কমিশনার আব্দুল বাতেন।

তিনি আরোও বলেন আমাদের কাছে যেসব মামলা বা অভিযোগ আসে সেগুলো আমরা কেস টু কেস তদন্ত করি এবং এই তদন্তের ভিত্তিতে আমরা ব্যবস্থা নেই।

এই ধরনের প্রতারক চক্রের হাত থেকে বাঁচতে অপরিচিত কারো সাথে ফেসবুকে বন্ধুত্ব করার ক্ষেত্রে সাবধানতা অবলম্বনের পরামর্শ দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT