বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
প্রধানমন্ত্রী দেশে ফিরলেই মনোনয়ন চাইবেন আইভী
প্রকাশ: ১২:০০ am ১৬-১১-২০১৬ হালনাগাদ: ০৫:১২ pm ১৬-১১-২০১৬
 
 
 


আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরক্কো সফর শেষে দেশে ফিরলেই মনোনয়ন চাইবেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। তিনি বলেছেন, “আমার নাম কেন্দ্রে পাঠায়নি বলেই সবকিছু শেষ হয়ে যায়নি। নমিনেশন চাইব। প্রধানমন্ত্রী এখন দেশের বাইরে আছেন। দেশে আসলেই দেখা করতে যাব।”

বুধবার সকালে নিউজবাংলাদেশকে এসব কথা বলেন আইভী।

এর আগে মঙ্গলবার কেন্দ্রীয় নিদের্শনায় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে মেয়র প্রার্থী হিসেবে তিনজনের নাম প্রস্তাব করা হয়, যেখানে আইভীর নাম ছিল না। আইভী মহানগর আওয়ামী লীগের কোনো পদে না থাকলেও তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। ২০১১ সালের নির্বাচনে ওই সময়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে এক লাখ ভোটে পরাজিত করে মেয়র নির্বাচিত হন আইভী। মঙ্গলবারের মহানগর আওয়ামী লীগের সভায় উপস্থিত ছিলেন শামীম ওসমান যিনি ওই কমিটির সদস্য।

বুধবার সকালে সিটি করপোরেশনের নগর ভবনে নিউজবাংলাদেশকে আইভী বলেন, “নাম পাঠায়নি বলেই সবকিছু শেষ হয়নি। এটা অস্বাভাবিক কিছু না। এটা হতেই পারে। বহু জায়গায় এ রকম হয়েছে। যেহেতু আওয়ামী লীগ একটা বড় দল এ দলের মধ্যে গ্রুপিং থাকতে পারে। সেটা কোনো ব্যাপার নয়। তবে দল যাকেই মনোনয়ন দেয়ার কথা মনে করে সেটাই হবে।”

এর আগে মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সার্কিট হাউজ মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনজনের নাম প্রস্তাব করা হয়। তারা হলেন মহানগরের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ।

এর আগে মনোনয়ন প্রত্যাশীদের অন্তত তিন সদস্যের প্যানেল তৈরি করে ২০ নভেম্বরের মধ্যে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠানোর নির্দেশনা দেয়া হয়েছে কেন্দ্র থেকে। ওই নির্দেশনায় বলা হয়, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদককে যৌথ স্বাক্ষরে প্যানেলভুক্ত প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তার বিষয় উল্লেখ করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠাতে নির্দেশনা দেয়া হয়েছে। প্যানেল হাতে পাওয়ার পর কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড বৈঠকে বসে একজনকে নারায়গঞ্জ সিটি করপোরেশনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন দেবে।

উল্লেখ্য, নির্বাচন কমিশন সোমবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে। ২২ ডিসেম্বর এ সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT