রবিবার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
তিনি বিশ্ব মানবতার বাতিঘর: প্রধানমন্ত্রীকে কাদের
প্রকাশ: ০২:২৯ pm ২৮-০৯-২০১৭ হালনাগাদ: ০২:৩২ pm ২৮-০৯-২০১৭
 
 
 


রোহিঙ্গা ইস্যুতে তিনি প্রমাণ করেছেন, তিনি বিপন্ন বিশ্বের মানবতার বাতিঘর। তিনি শুধু রাজনৈতিক নয়, তিনি রাষ্ট্রনায়কও। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে এসব কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রীর ৭১তম জন্মদিনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত রক্তদান ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

তিনি  বলেন, শেখ হাসিনা আজ বিশ্বশান্তির অগ্রদূত। মিয়ানমারের নির্যাতিত-নিপীড়িত রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীকে আশ্রয় দিয়ে প্রমাণ করেছেন, তিনি বিশ্ব মানবতার বাতিঘর, লাইট হাউস অব ওয়ার্ল্ড হিউম্যানিটি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতিকের পথ অতিক্রম করে রাষ্টনায়ক হয়েছেন। কারণ, একজন রাজনীতিক একটি নির্বাচনের পর আরেকটি নির্বাচন নিয়ে চিন্তা করে। আর একজন রাষ্ট্রনায়ক পরবর্তী জেনারেশন (প্রজন্ম) নিয়ে চিন্তা করে। শেখ হাসিনা পরবর্তী প্রজন্ম নিয়ে চিন্তা করেন।  

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনার দেওয়া ৫ দফা প্রস্তাব সারা বিশ্বে প্রশংসা পেয়েছে। জাতিসংঘ তা গ্রহণ করেছে। চীন ও রাশিয়া এখন সহানুভূতি দেখাচ্ছে। আজকের নিরাপত্তা পরিষদের বৈঠকে আশা করি চীন ও রাশিয়া সমর্থন দিয়ে সর্ব সম্মতিক্রমে পাশ করবে। এটা গোটা বাঙালির মনের কথা বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী তাঁর জন্মদিনে কেক কেটে উৎসব না করতে নির্দেশ দিয়েছেন। উদযাপনে যে অর্থ হবে, তার সমপরিমাণ অর্থ আমরা রোহিঙ্গাদের সাহায্য করতে পাঠাব।

সোহরাওয়ার্দীর কর্মসূচিতে সভাপত্বি করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। এতে বক্তৃতা করেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT