শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
তারেকের জন্মদিনে কেক কাটলেন খালেদা
প্রকাশ: ১২:০০ am ২০-১১-২০১৬ হালনাগাদ: ১০:০৪ am ২০-১১-২০১৬
 
 
 


বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মদিন রোববার। ১৯৬৫ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। তার ডাক নাম পিনু।

তার মা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার রাজনৈতিক কার্যালয়ে শনিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে নেতাকর্মীদের নিয়ে ৫২ পাউন্ডের কেক কাটেন। তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করেন খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র নেতারা। এ সময় বিএনপির সব পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, তারেক রহমানের জন্মদিন উপলক্ষে প্রথমে বিএনপির পক্ষ থেকে পরে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মহিলা দলের নেতাকর্মীদের নিয়ে আসা কেক কাটেন খালেদা জিয়া।

কেক কাটা শেষে খালেদা জিয়া বিদেশে অবস্থানরত ছেলে তারেক রহমানের সঙ্গে কথা বলেন। কুশলাদি জানতে চান এবং জন্মদিনের শুভেচ্ছা জানান। কিছুক্ষণ পর খালেদা জিয়া কার্যালয়ের বারান্দায় দাঁড়িয়ে আগত নেতাকর্মীদের উদ্দেশে বলেন, “আমি তোমাদের শুভেচ্ছা তোমাদের প্রিয়জন তারেক রহমানকে জানিয়েছি। সে খুব খুশি হয়েছে এবং তোমাদের ধৈর্য্য ধারণ করতে বলেছে।”

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্ঠা এম এ কাইয়ূম, সাবিহ উদ্দিন আহমেদ, আব্দুস সালাম, আবুল খায়ের ভূইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন,সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগটনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, বিলকিস জাহান শিরিন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে তারেক রহমানের জন্মদিন উপলক্ষে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠন নানা কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। কর্মসূচির মধ্যে আছে- আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল। কেন্দ্রীয়ভাবে প্রত্যেক সংগঠন গুলশান কার্যালয়ে পৃথকভাবে কেক কাটবে। সারা দেশে একইভাবে তারেক রহমানের জন্মদিন উদযাপিত হবে।

বিএনপির দপ্তর সূত্র জানিয়েছে, তারেক রহমানের জন্মদিন উপলক্ষে রোববার দুপুরে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা করবে বিএনপি। সোমবার বাদ আসর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় তার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এ ছাড়া রোববার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)-এর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

তারেকের জন্মদিন উপলক্ষে সারা দেশে জেলা, মহানগর, থানা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো আলোচনা সভা, দোয়া মাহফিল ও অন্যান্য কর্মসূচি পালন করবে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT