শনিবার, ১১ মে ২০২৪ ২৮শে বৈশাখ ১৪৩১
Smoking
 
জাহাজ ও ফেরির মধ্যে সংঘর্ষ,নদীতে ৩ বাস ও ট্রাক
প্রকাশ: ১২:০০ pm ০৬-১২-২০১৭ হালনাগাদ: ০১:১০ pm ০৬-১২-২০১৭
 
 
 


বালুবোঝাই কোস্টার জাহাজ ও ফেরির মধ্যে সংঘর্ষের পর পিরোজপুরের কঁচা নদীতে তিনটি গাড়ি উল্টে পড়ে গেছে। এর ফলে বরিশাল-পিরোজপুর-খুলনা মহাসড়কে যোগাযোগ ব্যাহত হচ্ছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। 

গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পিরোজপুরের কঁচা নদীর বেকুটিয়া-কুমিড়মারা ঘাটে এ ঘটনা ঘটে। ফেরি অর্ধনিমজ্জিত হয়ে নদীতে পড়ে যাওয়া তিনটি গাড়ির মধ্যে একটি যাত্রীবাহী বাস ও দুটি ট্রাক। 

ফেরিটির সুপারভাইজার রফিকুল ইসলাম আজ বুধবার জানান, রাতে ফেরিটি একটি যাত্রীবাহী বাস ও আটটি ট্রাক নিয়ে পিরোজপুরের কুমিড়মারা প্রান্ত থেকে যাত্রা শুরু করে। মাঝনদীতে পৌঁছার পর কাউখালী প্রান্ত থেকে আসা একটি বালুবোঝাই কোস্টার জাহাজ ফেরিটিকে আঘাত করলে এর নিচের অংশ ফেটে পানি উঠতে থাকে। 

চালক দ্রুত ফেরিটিকে বেকুটিয়া প্রান্তের দিকে চালিয়ে নিয়ে যান এবং এটিকে নদীর চড়ে উঠিয়ে দেন। এ সময় ফেরিটির অর্ধেক পানিতে ডুবে ঢালু হয়ে যাওয়ায় একটি গরুবোঝাই ও একটি পল্লী বিদ্যুতের মালবোঝাই ট্রাক ও যাত্রীবাহী বাসটি নদীতে পড়ে যায়। 

কোস্টার জাহাজটিতে কোনো আলো ছিল না বলে অভিযোগ করেছেন ফেরিতে থাকা যাত্রীরা। 

খবর পেয়ে কাউখালী ও বরিশাল থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বরিশাল কোস্টগার্ডের একটি দল ঘটনাস্থলে এসে উদ্ধারকাজ চালায়। 

এ ছাড়া সকালে বরিশাল ফেরি বিভাগের দুটি ক্রেন ঘটনাস্থলে পৌঁছে ডুবে যাওয়া ফেরি ও ট্রাকগুলোর উদ্ধারকাজ শুরু করে। 

দুপুর নাগাদ এ রুটের ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানান বরিশাল ফেরি বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহা. শামিমুল হক। 

এ ঘটনার সুষ্ঠু তদন্ত করতে জেলা প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করবে বলে জানিয়েছেন পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তাফিজুর রহমান।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT