সোমবার, ২০ মে ২০২৪ ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
জামিন পেলেন মেয়র সাক্কু
প্রকাশ: ১২:০০ pm ০৯-০৫-২০১৭ হালনাগাদ: ০৪:০২ pm ০৯-০৫-২০১৭
 
 
 


অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলায় আত্মসমর্পণ করে জামিন পেলেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কু।

মঙ্গলবার সকালে ঢাকার সিনিয়র স্পেশাল জজ মো. কামরুল হোসেন মোল্লার আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন সাক্কু। শুনানি শেষে আদালত ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। সাক্কুর পক্ষে জামিন শুনানি করেন সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার।

এর আগে গত ১৮ এপ্রিল এমামলার অভিযোগপত্র আমলে গ্রহণ করে সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে তাকে গ্রেপ্তার করা না গেলে তার মালামাল ক্রোক করে ৯ মে পুলিশকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৭ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ঢাকার রমনা থানায় মামলাটি করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ।

২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি একই কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে এ আসামির  বিরুদ্ধে ৪ কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকা জ্ঞান আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিনও এমামলায় আসামি ছিলেন। তার বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহাতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা। সে অনুযায়ী ১৮ এপ্রিল আফরোজা জেসামিনকে অব্যাহতি দেন আদালত। 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT