বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
গাজীপুর-খুলনা সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি
প্রকাশ: ১২:৩০ am ০২-০৪-২০১৮ হালনাগাদ: ১০:১৬ am ০২-০৪-২০১৮
 
 
 


গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রাতে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের যৌথসভার পর এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আরো গতিশীল করার লক্ষ্যে তারা এই নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। দেশনেত্রীকে আজকে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটক রাখা হয়েছে। তার মুক্তি আন্দোলনকে আরো বেগবান করার জন্যে এই নির্বাচনকে আন্দোলনের অংশ হিসেবে নেব বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি।

‘এছাড়া গণতান্ত্রিক প্রক্রিয়াকে অব্যাহত রাখা, জনগণের অধিকার প্রয়োগের সুযোগ সৃষ্টি করার জন্য আন্দোলনের অংশ হিসেবে আমরা এই নির্বাচনে অংশগ্রহণ করব,’ বলেন মির্জা ফখরুল।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও স্থায়ী কমিটির সদস্যরা বসে প্রার্থী ঠিক করবেন বলেও জানান বিএনপির মহাসচিব।

তিনি বলেন, ‘আজকে যখন বিরোধী দলকে তাদের যে সাংবিধানিক অধিকারগুলো রয়েছে সভা করার, সমিতি করার, জনগণের কাছে যাওয়ার যে ন্যূনতম অধিকারগুলো রয়েছে, সেই অধিকারগুলো প্রয়োগ করতে দেওয়া হচ্ছে না।’

নির্বাচন কতটুকু কার্য্কর হবে তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে বলেও মনে করেন বিএনপির এই নেতা।

বৈঠকে সিটি করপোরেশন নির্বাচন ছাড়াও খালেদা জিয়ার মুক্তির আন্দোলন, সাংগঠনিক বিষয় নিয়েও আলোচনা হয়। লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কলের মাধ্যমে এই যৌথসভায় নেতাদের উদ্দেশে বক্তব্য রাখেন।

বৈঠকে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, রফিকু্ল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ, ভাইস চেয়ারম্যানদের মধ্যে হারুন আল রশীদ, আবদুল্লাহ আল নোমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, শাহজাহান ওমর, আলতাফ হোসেন চৌধুরী, বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, কামাল ইবনে ইউসুফ, মীর নাসির, রুহুল আলম চৌধুরী, মাহমুদুল হাসান, ইনাম আহমেদ চৌধুরী, আমিনুল হক, আবদুল আউয়াল মিন্টু, এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, গিয়াস কাদের চৌধুরী, শওকত মাহমুদ, উপদেষ্টা কাউন্সিলের সদস্যদের মধ্যে উকিল আবদুস সাত্তার, লুৎফর রহমান খান আজাদ, সাবিহউদ্দিন আহমেদ, আমানউল্লাহ আমান, মিজানুর রহমান মিনু, মশিউর রহমান, আবুল খায়ের ভুঁইয়া, আ ন হ আখতার হোসেন, জয়নুল আবদিন ফারুক, ভিপি জয়নাল আবেদীন, মনিরুল হক চৌধুরী, হেলালুজ্জামান তালুকদার লালু প্রমুখ উপস্থিত ছিলেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT