বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ১৯শে বৈশাখ ১৪৩১
Smoking
 
কৌশলগত যোগাযোগ-বিষয়ক পরিচালক হোপ হিকসের পদত্যাগ
প্রকাশ: ১১:১৫ am ০১-০৩-২০১৮ হালনাগাদ: ১১:১৯ am ০১-০৩-২০১৮
 
 
 


হোয়াইট হাউজ থেকে সরে দাঁড়ালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত কৌশলগত যোগাযোগ-বিষয়ক পরিচালক হোপ হিকস।

সাবেক এই জনপ্রিয় মডেল ও তারকা এর আগে ট্রাম্পের নির্বাচনী প্রচার দলের প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। পরে গত বছরের আগস্ট মাসে তিনি হোয়াইট হাউজে নিয়োগ পান। 

২৯ বছর বয়সী হোপ হিকস চাকরি থেকে সরে দাঁড়ানোর পর সহকর্মীদের উদ্দেশে বলেছেন, হোয়াইট হাউসের জন্য তাঁর যা করার প্রয়োজন ছিল, তা তিনি করেছেন।

এর আগে গত জুলাই মাসেই ট্রাম্প প্রশাসন থেকে চলে যেতে হয় যোগাযোগ উপদেষ্টা অ্যান্থনি স্কারামুচি, চিফ অব স্টাফ রায়ান্স প্রিবাস এবং মুখপাত্র শন স্পাইসারকে। ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর পরই চাকরি ছাড়তে বাধ্য হন এফবিআই ডিরেক্টর জেমস কোমি এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন। এ ছাড়া ট্রাম্প-বলয় থেকে বেরিয়ে গেছেন কট্টর ডানপন্থি এবং ব্রেইটবার্ট নিউজের সাবেক প্রধান স্টিভ ব্যানন।

তাদেরই ধারাবাহিকতায় এবার বিদায় নিলেন হোপ হিকস। যদিও হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স বলেছেন, হিকস কখন হোয়াইট হাউস ছাড়বেন তা নিশ্চিত হওয়া যায়নি।

২০১৬ সালে অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে যখন জোর আলোচনা-সমালোচনা চলছে তখন হিকসের বিদায়ের বিষয়টি সামনে এল। সে সময় প্রেস সচিবের দায়িত্ব পালন করা হিকস গত মঙ্গলবার দেশটির গোয়েন্দা বিভাগের কাছে জবানবন্দি দিয়েছেন।  

জবানবন্দি দেওয়ার পর পরই হিকসের পদত্যাগের খবর আসলেও এর সঙ্গে দুটি বিষয়ের মধ্যে কোনো সম্পর্ক নেই বলে মনে করেন হোয়াইট হাউজের মুখপাত্র।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT