মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ ১৪৩১
Smoking
 
কাজী ফারুক আহমদকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট
প্রকাশ: ০৪:৪৭ pm ২৩-০১-২০১৮ হালনাগাদ: ০৪:৫৩ pm ২৩-০১-২০১৮
 
 
 


প্রশিকা ভবনে অবস্থান করা নিয়ে আদালতের আদেশ অমান্য করায় সংস্থাটির সাবেক চেয়ারম্যান ড. কাজী ফারুক আহমদকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার একক বেঞ্চ আজ এই আদেশ দেন। একই সঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে অফিসের দায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত। অফিসে বুঝিয়ে দিয়ে আদালতে (হলফনামা আকারে) এ বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে । এর আগে ২০১৪ সালের ২১ সেপ্টেম্বর নড়াইলে প্রশিকার সাবেক এককর্মীর বেতন-ভাতা আত্মসাতের মামলায় বেসরকারি ওই সংস্থাটির চেয়ারম্যান কাজী ফারুক আহম্মেদসহ ছয় জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

মামলার অপর আসামিরা হলেন- কাজী খাজে আলম, আকবর হোসেন তালুকদার, আলমগীর কবীর খান, আবুল কাশেম পলাশ ও জজ বানার্ড সরকার। নড়াইল সদর আমলী আদালতের বিচারক মো. সালেহুজ্জামান এই আদেশ দেন। পরে তিনি জামিন পান। ২০১২ সালের ৪ সেপ্টেম্বর বেসরকারি সংস্থা প্রশিকার ব্যাংক হিসাব কাজী ফারুকের পক্ষদের চালানোর অনুমতি দিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেন আপিল বিভাগ। কাজী ফারুকের বিরোধীদের এক আবেদনে মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি নাজমুন আরা সুলতানা চার সপ্তাহের জন্য হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন। ফলে ব্যাংক হিসাব পরিচালনায় আবেদনকারীদের কর্তৃত্ব প্রতিষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন তাদের আইনজীবীরা। 

কাজী ফারুকের পক্ষের প্রধান নির্বাহী কাজী খাজে আলমের দায়ের করা একটি রিটের প্রাথমিক শুনানি নিয়ে গত ১৩ আগস্ট হাইকোর্ট রুল জারি করেন। একই সঙ্গে এই রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অন্তবর্তীকালীন সময়ের জন্য রিটকারীকে প্রশিকার পক্ষে এর সব ব্যাংক অ্যাকাউন্টের কার্যক্রম পরিচালনা করার সুযোগ দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে অপর পক্ষের প্রধান নির্বাহী (কাজী ফারুক বিরোধী) মাহবুবুল করিম লিভ টু আপিল দায়ের করেন। পাশাপাশি হাইকোর্টের আদেশ স্থগিতেও আবেদন করা হয়। এ আবেদনের প্রেক্ষিতে চেম্বার বিচারপতি মঙ্গলবার হাইকোর্টের আদেশ চার সপ্তাহের জন্য স্থগিত করেন। এই আদেশের ফলে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের প্রধান নির্বাহী হিসাবে মাহবুবুল করিম সংস্থাটির পক্ষে সকল ব্যাংক হিসাব পরিচালনা করতে পারবেন বলে জানিয়েছেন আব্দুল বারেক চৌধুরী।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT