শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
এবি ব্যাংকের সাবেক এমডি-কোষাধ্যক্ষকে দুদকের জিজ্ঞাসাবাদ
প্রকাশ: ০৩:০৫ pm ৩১-১২-২০১৭ হালনাগাদ: ০৩:০৮ pm ৩১-১২-২০১৭
 
 
 


এবি (আরব-বাংলাদেশ) ব্যাংকের সাবেক এমডি শামীম চৌধুরী এবং হেড অব ফাইনান্সিয়াল ইন্সটিটিউট অ্যান্ড ট্রেজারি আবু হেনা মোস্তফা কামালকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।রোববার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় অর্থপাচারের অভিযোগে তাদের জিজ্ঞাসাবাদ কার হয়।  

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ খবর গণমাধ্যমকে জানিয়েছেন। এর আগে ২৮ ডিসেম্বর অর্থ পাচারের অভিযোগে এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফজলার রহমানকে জিজ্ঞাসাবাদ করা হয়।

একই ঘটনায় আগামী ২ জানুয়ারি ব্যাংকটির যে পাঁচ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হবে তারা হলেন- হেড অব কর্পোরেট মাহফুজ উল ইসলাম, হেড অব অফশোর ব্যাংকিং ইউনিট (ওবিইউ) মোহাম্মদ লোকমান, ওবিইউর কর্মকর্তা মো. আরিফ নেয়াজ, ব্যাংক কোম্পানি সেক্রেটারি মাহদেব সরকার সুমন এবং প্রধান কার্যালয়ের কর্মকর্তা এম. এন. আজিম।

দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এবি ব্যাংকের কর্মকর্তাদের অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধান করছেন । দুদক থেকে সম্প্রতি ব্যাংকের আর্থিক বিষয়ে তথ্য চেয়ে ব্যাংটির ব্যবস্থাপনা পরিচালকের কাছে চিঠি দেওয়া হয়েছে। এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও এমডিসহ নয় জন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, তারা সিঙ্গাপুরে একটি অফশোর প্রতিষ্ঠান সৃষ্টি করে দেশ থেকে প্রায় তিনশ কোটি টাকা পাচার করেছেন। এ অভিযোগের সত্যতা নিরূপণের জন্যই এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও এমডিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদের উদ্যোগ নিয়েছে দুদক।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT