শনিবার, ১১ মে ২০২৪ ২৮শে বৈশাখ ১৪৩১
Smoking
 
ইউএস-বাংলা ফ্লাইটের যান্ত্রিক ত্রুটির কারণে জরুরি অবতরণ
প্রকাশ: ০২:৪৩ pm ২৪-০৩-২০১৮ হালনাগাদ: ০২:৪৫ pm ২৪-০৩-২০১৮
 
 
 


বাংলাদেশের বেসরকারি ইউএস-বাংলার একটি ফ্লাইট যান্ত্রিক ত্রুটির কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। ফুয়েল ফিল্টারে সমস্যার কারণে উড্ডয়নের প্রায় ২৫ মিনিট পর ফিরে আসে বিমানটি।

প্রসঙ্গত, চলতি মাসেই নেপালে এই এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে প্রাণ গেছে ৫১ জনের। ৬৭ যাত্রী ও চার ক্রুসহ বিমানটি ত্রিভুবন বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। এর মধ্যে ২৬ বাংলাদেশি নিহত ও ১০ বাংলাদেশি আহত হন। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই ২০ মার্চ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৈয়দপুরের উদ্দেশে উড্ডয়নের ১৮ মিনিটের মধ্যে আবারও ঢাকায় জরুরি অবতরণ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ।

শনিবার (২৪ মার্চ) সকাল ৮টা ৫০ মিনিটের দিকে ১৬৪ জন যাত্রী নিয়ে মালয়েশিয়ার উদ্দেশে যাত্রা করে বিএস ৩১৫ ফ্লাইটটি।

এ ব্যাপারে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম জানান, আমি যতটুকু জানতে পেরেছি, ইউএস-বাংলার বিএস-৩১৫ ফ্লাইটটি মালয়েশিয়ার উদ্দেশে ছেড়ে যাওয়ার ১৫ মিনিট পর আবার যান্ত্রিক ত্রুটির কারণে শাহজালাল বিমানবন্দরেই জরুরি অবতরণ করে।

তিনি আরও জানান, ইউএস-বাংলার সঙ্গে আমার কথা হয়েছে। তারা জানিয়েছে, সমস্যা খুব মারাত্মক নয়।

এ বিষয়ে ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বলেন, ফ্লাইট উড্ডয়নের পরপরই একটু টেকনিক্যাল সমস্যা হয়েছিল। পাইলট যাত্রীদের নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে কোনো ধরনের ঝুঁকি না নিতেই ল্যান্ড করেন।

তিনি জানান, উড়োজাহাজটিতে ১৬৪ জন যাত্রী ছিলেন। পরে সমস্যার সমাধান করে সিভিল এভিয়েশনের অনুমতি নিয়ে দুপুর পৌনে ১২টার দিকে ফ্লাইটটি আবার রওনা দিয়েছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT