রবিবার, ০৫ মে ২০২৪ ২২শে বৈশাখ ১৪৩১
Smoking
 
আবারও উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা
প্রকাশ: ০৯:৪১ am ০৪-০৭-২০১৭ হালনাগাদ: ০৯:৪৩ am ০৪-০৭-২০১৭
 
 
 


উত্তর কোরিয়া ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে । স্থানীয় সময় মঙ্গলবার সকালে ক্ষেপণাস্ত্রটি জাপান সাগরের দিকে ছোঁড়া হয়েছে  ।

দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৮ টা ৪০ মিনিটে রাজধানী পিয়ংইয়ং থেকে প্রায় ১০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে পাংহিয়ন এলাকার একটি বিমান ঘাঁটি থেকে ক্ষেপণাস্ত্রটি ছোঁড়া হয়। একে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বলে দাবি করেছে সিউল।

জাপান সরকারের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ক্ষেপণাস্ত্রটি প্রায় ৪০ মিনিট আকাশে উড়েছে এবং এটি সম্ভবত জাপান সাগরের বিশেষ অর্থনৈতিক জোন অঞ্চলে আঘাত হেনেছে।

জাপানের মন্ত্রীপরিষদ সচিব ইয়োশিহিদি সুগা জানিয়েছেন, এ ঘটনায় ওই অঞ্চলে কোনো জাপানি জাহাজ ক্ষমিগ্রস্থ হওয়ার  সংবাদ এখনো পাওয়া যায়নি।

ক্ষেপণাস্ত্র ও পরমাণু পরীক্ষাকে কেন্দ্র করে উত্তর কোরিয়ার ওপর চাপ দিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং জাপানি প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে সম্মত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই এ পরীক্ষা চালানো হলো। চলতি বছর এটি উত্তর কোরিয়ার ১১তম ক্ষেপণাস্ত্র পরীক্ষা।

জাতিসংঘের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কয়েক বছর ধরে ক্ষেপণাস্ত্র প্রযুক্তির উন্নয়ন ঘটাচ্ছে উত্তর কোরিয়া। দেশটি প্রায় ৯০০০ কিলোমিটার দূরে মার্কিন মূল ভূখণ্ডে হামলার উপযোগী ক্ষেপণাস্ত্র নির্মাণের চেষ্টা করছে বলে ধারণা করা হচ্ছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT