শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
আইসিএবি পুরস্কার পেল ২৪ প্রতিষ্ঠান
প্রকাশ: ১২:০০ am ৩০-১১-২০১৬ হালনাগাদ: ০২:৪৬ pm ৩০-১১-২০১৬
 
 
 


সর্বোত্তম বাৎসরিক প্রতিবেদন-২০১৫ এর জন্য দশটি ক্যাটাগরিতে ২৪ প্রতিষ্ঠানকে দি ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) জাতীয় পুরস্কার দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেল আইসিএবি এ পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান। 

এবার প্রথমবারের মতো আইসিএবি জাতীয় পুরস্কারের তালিকায় ‘সমন্বিত প্রতিবেদন’ ক্যাটাগরিটি যোগ হয়েছে। 

প্রথমবারের মতো সাবেক অর্থসচিব এম মতিউল ইসলামকে প্রধান করে একটি জুরি বোর্ডের মাধ্যমে আইসিএবি পুরস্কার প্রাপ্তদের তালিকা যাচাই-বাছাই করে নাম ঘোষণা করা হয়। জুরি বোর্ডের অন্যান্য সদ্যসরা হলেন সাবেক তত্ত্বাবধায় সরকারের উপদেষ্টা প্রফেসর ওয়াহিউদ্দীন মাহমুদ ও রোকেয়া আফজাল রহমান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান ফারুক আহমেদ সিদ্দিকী এবং ডেইলি ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এএইচএম মোয়াজ্জেম হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আইসিএবি সভাপতি, আরসিপিএআর (রিভিউ কমিটি ফর পাবলিস্ট অ্যাকাউন্টন্স অ্যান্ড রিপোর্টিং) চেয়ারম্যান পারভীন মাহমুদ এবং জুরি বোর্ডের চেয়ারম্যান এম মতিউল ইসলাম বক্তব্য রাখেন। 

পুরস্কার প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো, বেসরকারি ব্যাংকিং খাতে প্রাইম ব্যাংক প্রথম, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লি. দ্বিতীয় এবং ইস্টার্ন ব্যাংক তৃতীয় পুরস্কার লাভ করে।

আর্থিক সেবাখাতে  আইডিএলসি ফাইনান্স লি. প্রথম, লংকাবাংলা ফাইনান্স লি. দ্বিতীয় এবং ইউনিয়ন ক্যাপিটাল তৃতীয় স্থান লাভ করে।

ম্যানুফেকচারিং খাতে প্রথম আরএকে সিরামিক, দ্বিতীয় গ্ল্যাক্সোস্মিথ কেলাইন বাংলাদেশ লি. এবং তৃতীয় স্থান লাভ করে বিএসআরএম স্টিলস লি.।

একমাত্র গ্রামীণফোন লি. যোগাযোগ ও তথ্য প্রযুক্তিখাতে প্রথম পুরস্কার লাভ করে। এনজিও খাতে ব্র্যাক, সাজেদা ফাউন্ডেশন এবং উদ্দীপন যথাক্রমে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার লাভ করে।

কৃষিখাতে গ্লোল্ডেন হার্ভেস্ট এগ্রো  ইন্ডাস্ট্রিজ লি. এবং বিমাখাতে  গ্রিন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লি. যথাক্রমে প্রথম, রিলায়েন্স ইন্সুরেন্স লি. দ্বিতীয় এবং প্রাইম ইন্সুরেন্স কোম্পানি লি. তৃতীয় পুরস্কার লাভ করে। 

করপোরেট সুশাসনে প্রাইম ব্যাংক প্রথম, আইডিএলসি ফাইনান্স লি.  দ্বিতীয় এবং ইস্টার্ন ব্যাংক তৃতীয় পুরস্কার লাভ করে।

সমন্বিত প্রতিবেদন খাতে আইডিএলসি ফাইনান্স লি., ব্যাংক এশিয়া এবং প্রাইম ব্যাংক যথাক্রমে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান লাভ করে। সরকারি খাত প্রতিষ্ঠানে ইনফাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লি. (ইডকল) প্রথম পুরস্কার লাভ করে। 

আরো ১৭টি প্রতিষ্ঠান সার্টিফিকেট অব মেরিট পুরস্কার লাভ করে।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT