রবিবার, ০৫ মে ২০২৪ ২২শে বৈশাখ ১৪৩১
Smoking
 
অনুমোদন পাচ্ছে আজ সংশোধিত এডিপি
প্রকাশ: ১০:০৭ am ০৬-০৩-২০১৮ হালনাগাদ: ১০:০৯ am ০৬-০৩-২০১৮
 
 
 


মূল এডিপির আকার থেকে ৩ দশমিক ২৩ শতাংশ বাদ দেওয়ার প্রস্তাবসহ চলতি অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির (আরএডিপি) অনুমোদন দেওয়া হবে।

আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) বৈঠক থেকে এ অনুমোদন দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিতব্য ওই সভায় সভাপতিত্ব করবেন।

পরিকল্পনা কমিশনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা বাসস জানিয়েছে, বৈঠকে মূল এডিপির এক লাখ ৫৩ হাজার ৩৩১ কোটি ২৫ লাখ থেকে চার হাজার ৯৫০ কোটি ২৫ লাখ টাকা বাদ দেওয়ার প্রস্তাব উত্থাপন করা হবে।

এর আগে এনইসি চলতি অর্থবছরের জন্য বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে এক লাখ ৫৩ হাজার ৩৩১ কোটি ২৫ লাখ টাকার অনুমোদন দেয়। যার মধ্যে অভ্যন্তরীণ সম্পদ থেকে ৯৬ হাজার ৩৩১ কোটি ২৫ লাখ ও বৈদেশিক সূত্র থেকে ৫৭ হাজার কোটি টাকা সংস্থানের কথা ছিল।

পরিকল্পনা কমিশন সূত্রে জানা যায়, বৈদেশিক সম্পদের অংশ থেকে চার হাজার ৯৫০ কোটি টাকা বাদ দিয়ে সংশোধিত এডিপির আকার এক লাখ ৪৮ হাজার ৩৮১ কোটি টাকা করার প্রস্তাব আজকের বৈঠকে উপস্থাপন করা হবে।

এ ছাড়া সংশোধিত এডিপিতে সংস্থার নিজস্ব তহবিলের অংশ থেকে নয় হাজার ২১৩ কোটি ৩৯ লাখ টাকার মধ্যে এক হাজার ৫৪০ কোটি ১৯ লাখ টাকা বাদ দেওয়া হতে পারে।

পরিকল্পনা মন্ত্রণালয়ের আরেকটি সূত্র জানিয়েছে, মন্ত্রণালয় সরকারের তহবিল বৃদ্ধি এবং এডিপির আকার পরিবর্তন না করার জন্য আজকের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানানো হতে পারে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT