শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
১-৫ এপ্রিল রাজধানীতে যান চলাচলে নিয়ন্ত্রণ আরোপ ডিএমপির
প্রকাশ: ০৫:২৯ pm ২৯-০৩-২০১৭ হালনাগাদ: ০৫:৩৪ pm ২৯-০৩-২০১৭
 
 
 


ইন্টারন্যাশনাল পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলনে বিভিন্ন দেশের প্রতিনিধিদের নিরাপত্তা নিশ্চিতে ঢাকায় পাঁচদিন যান চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে।

আগামী শনিবার থেকে বুধবার (১ থেকে ৫ এপ্রিল) পর্যন্ত রাজধানীর বেশ কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রণে থাকবে।

বুধবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিসি) মোসলেহ উদ্দিন আহমেদ এ তথ্য জানান।

মোসলেহ উদ্দিন বলেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৩৬তম সম্মেলনে আইপিইউভুক্ত ১৭১টি দেশের স্পিকার, ডেপুটি স্পিকার এসং সংসদ সদস্যসহ প্রায় ১৫ শতাধিক প্রতিনিধি অংশ নেবে। ১ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করবেন। সম্মেলন চলাকালে আমন্ত্রিত অতিথিদের নিরাপত্তা, সুষ্ঠু গমনাগমন, সুশৃঙ্খল যানবাহন পার্কিং এবং আশপাশের এলাকায় যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে বেশ কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে ১ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত বেশ কিছু সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ থাকবে।

মোসলেহ উদ্দিন আহমেদ বলেন, গুলশান এবং সোনারগাঁও এলাকায় ১৫টি হোটেলে বিদেশি অতিথিরা থাকবেন। এই হোটেলগুলো থেকে ভেন্যু পর্যন্ত যেতে আমাদের পর্যাপ্ত ট্রাফিক ব্যবস্থা থাকবে।

তিনি জানান, ১ এপ্রিল বিকেল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত মানিক মিয়া অ্যাভিনিউ সড়কের পশ্চিম প্রান্ত আড়ংয়ের ক্রসিং থেকে মানিক মিয়া অ্যাভিনিউ সড়কের পূর্ব প্রান্ত খেজুরবাগ ক্রসিং পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

‘এছাড়া ওই দিন সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত বিআইসিসি ক্রসিং থেকে গণভবন স্কুল দিয়ে প্রতিরক্ষা গ্যাপ পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। ওই সড়ক ব্যবহারকারীরা শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় হয়ে র‌্যাব-২ এর অফিসের সামনে দিয়ে আগারগাঁও সড়ককে বিকল্প সড়ক হিসেবে ব্যবহার করবেন। তবে ওই এলাকায় বসবাসকারী, সরকারি-বেসরকারি দপ্তরে কর্মরতরা ওই সড়ক ব্যবহার করতে পারবেন। তবে প্রতিরক্ষা গ্যাপ থেকে গণভবন স্কুল দিয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত যানবাহন চলাচল স্বাভাবিক থাকবে। তবে জাহাঙ্গীরগেট থেকে আসা গাড়িগুলো সম্মেলন চলাকালে আগারগাঁও লিংক রোড ব্যবহার করে বিআইসিসি ক্রসিংয়ে ঢুকতে পারবে না। ওই সড়ক ব্যবহারকারীরা আগারগাঁও লাইট ক্রসিং হয়ে তাদের গন্তব্যে যেতে পারবেন। ৫ এপ্রিল পর্যন্ত যান চলাচলে এই কড়াকড়ি থাকবে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের উত্তর বিভাগের যুগ্ম কমিশনার আবদুর রাজ্জাক, ট্রাফিক পুলিশের উত্তর বিভাগের উপকমিশনার প্রবীর কুমার রায়, পশ্চিম বিভাগের উপকমিশনার লিটন কুমার এবং  উপকমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT