শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ ১৪৩১
Smoking
 
বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আন্তর্জাতিক যুব দিবস পালিত
প্রকাশ: ০৫:৪০ pm ১২-০৮-২০১৭ হালনাগাদ: ০৫:৪৬ pm ১২-০৮-২০১৭
 
 
 


বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও শনিবার পালিত হয়েছে আন্তর্জাতিক যুব দিবস। প্রতিবছর ১৩ আগস্ট জাতিসংঘের উদ্যোগে দিবসটি পালিত হয়।

এ বছর আন্তর্জাতিক যুব দিবসের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘যুব নেতৃত্বে টেকসই উন্নয়ন’।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে আজ যুব উন্নয়ন অধিদপ্তরের সম্মেলন কক্ষে দিবসের প্রতিপাদ্য বিষয়ের ওপর আলোচনা সভা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন।


ছবিঃ শামীম আহম্মেদ

যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আনোয়ারুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহ্সান রাসেল এবং যুব ও ক্রীড়া সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিপাদ্য বিষয়ের ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন। আলোচনায় অংশ নেন যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক শিশির কুমার রায় ও যুব সংগঠনের কয়েকজন প্রতিনিধি।

ছবিঃ শামীম আহম্মেদ

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ২০৩০ সালে টেকসই উন্নয়ন মহাসড়কে যুব সমাজের অংশগ্রহণ বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে।

আন্তর্জাতিক যুব দিবস ২০১৬-এর শিক্ষা হচ্ছে জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ, টেকসই উন্নয়ন ও যুব নেতৃত্ব বিকাশের পথ সুগম করা।

তথ্যপ্রযুক্তি ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সুবিধা নিয়ে যুবসমাজ টেকসই উন্নয়নের চ্যালেঞ্জ মোকাবিলায় অগ্রণী ভূমিকা পালন করতে পারবে বলে বক্তারা অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT