শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
বাণিজ্য মেলার সময় বাড়ছে চার দিন
প্রকাশ: ০১:০০ pm ৩০-০১-২০১৭ হালনাগাদ: ০৫:২৯ pm ৩০-০১-২০১৭
 
 
 


মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় আরও চারদিন বাড়ানো হয়েছে। এ মেলা চলবে আগামী ৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

সোমবার ইপিবির বোড সভায় সময় বাড়ানোর এই ঘোষণা দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সভাটি বিকেল ৪ টা ১০ মিনিট থেকে ৪ টা ৪৫ মিনিট পর্যন্ত চলে।

এসময় বাণিজ্যমন্ত্রী বলেন, “মেলার সময় আরও বাড়ানোর জন্য ব্যবসায়ী ও দর্শনার্থীরা দাবি জানিয়েছিল। এই পরিপ্রেক্ষিতে মেলার সময় আরও ৪ দিন বাড়ানো হয়েছে।”

বাড়তি চারদিনের স্টল ও প্যাভিলিয়নের টাকা ব্যবসায়ীরা আগেই পরিশোধ করে দিয়েছে বলে জানান তোফায়েল আহমেদ। 

এর আগে গত রোববার ইপিবির বৈঠকে প্রাথমিকভাবে চারদিন সময় বাড়ানোর একটি সিদ্ধান্ত হয়েছে।

ওইসময় ইপিবির ভাইস চেয়ারম্যান মাফরুহা সুলতানা বলেছিলেন, ব্যবসায়ীরা দাবি করেছেন ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় বাড়ানো হোক। বিষয়টি নিয়ে ইপিবি ও বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে বেশ কয়েকবার বৈঠক হয়েছে। সোমবার সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। ওই পরিপ্রেক্ষিতে বাণিজ্য মেলা ৪ দিন বাড়ানোর ঘোষণা দেয়া হয়। 

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালে দেশে টানা হরতাল-অবরোধসহ রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল ছিল। তাই স্বাভাবিকভাবে ক্রেতা-দশনার্থীরা বাণিজ্য মেলায় যেতে পারেননি। যে কারণে স্টল-প্যাভিলিয়ন মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে নির্দিষ্ট সময়ের চেয়ে মেলার মেয়াদ ১০ দিন বাড়ানো হয়েছিল। কিন্তু গত বছর ছিল ভিন্ন চিত্র। দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক থাকায় ব্যবসায়ীদের দাবি সত্ত্বেও সময় বাড়ায়নি ইপিবি।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT