শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
পারিবারিক ছবি তুলতে নিমন্ত্রন !
প্রকাশ: ০৩:২৯ pm ০৭-০২-২০১৭ হালনাগাদ: ০৩:৪৫ pm ০৭-০২-২০১৭
 
 
 


আপনার কাছে যদি নিজেদের কোনো ফ্যামিলি ফটোগ্রাফ বা পবিরারের সদস্যদের সম্মিলিত ছবি থাকে, তাহলে সেই ছবিতে কতজন সদস্য উপস্থিত থাকতে পারে? পরিবারের সেই সদস্য সংখ্যা নিতান্ত চারজন থেকে বিশ-ত্রিশ কিংবা পঁঞ্চাশ পর্যন্ত যেতে পারে। আর তাতেই কিন্তু প্রচলিত ক্যামেরা দিয়ে গ্রুপ ছবি তোলা খুব কষ্টাসাধ্য কাজ।

আপনার পরিবার অন্যদের অনেক পরিবারের চেয়ে বড় হতেই পারে। কিন্তু নিশ্চিত থাকুন, চীনের এই পরিবারের মতো বিশাল পরিবার আপনার নয় যে, পারিবারিক ছবি তুলতে ব্যবহার করতে হবে ড্রোন ক্যামেরা।

সম্প্রতি চীনা একটি পরিবার তাদের সকল সদস্যকে হাজির হতে বলে পারিবারিক ছবি তোলার জন্য। আর এই নিমন্ত্রন পেয়ে পরিবারটির প্রায় সকল জীবিত সদস্যই এসে হাজির হন ছবি তুলবে বলে। সকলে আসার পর গুনে দেখা যায়, পরিবারের সদস্য সংখ্যা প্রায় ৫০০।

চীনের এই রেন পরিবারটিকে প্রায় দুই বছর ধরে চেষ্টা করতে হয়েছে সবাইকে একত্রিত করতে। ঝেজিয়াং প্রদেশের একটি ছোট্টো শহরে সম্প্রতি মিলিত হয়েছেন তারা। যে শহরটিতে তারা সমবেত হয়েছিলেন ওই শহরের গোড়াপত্তন মূলত এই পরিবারটির হাতেই হয়েছিল। পূর্বপুরুষরা পাহাড় থেকে সমতলে নেমে এসে এখানে গ্রাম তৈরি করেছিল।

তবে ঘটনা হলো, পরিবারের প্রায় সকল সদস্যরা একত্রে দাড়ানোর পর ছবি তোলা নিয়ে দেখা দেয় বেশ সমস্যা। এমন কোনো ক্যামেরা বা লেন্স পাওয়া যাচ্ছিল না যা দিয়ে গোটা পরিবারের ছবি তুলে রাখা যায়। শেষমেষ সিদ্ধান্ত হয় ড্রোন ক্যামেরা দিয়ে তোলা হবে ছবি। আর ড্রোন দিয়ে ছবি তোলার জন্য তখন বাছাই করতে হয় একটি নির্দিষ্ট স্থান। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর ছবিটি তুলতে সমর্থ্য হয় ড্রোন।

এবিষয়ে রেন পরিবারের পক্ষ থেকে বলা হয়, “চীন খুব জলদি আধুনিকতার দিকে আগাচ্ছে। কিন্তু চীনা জনগণের শেকড় অনেক গভীরে, যা কখনও মুছে যাবে না। যেখানেই তারা যাক, সবসময় পরিবারের কোনো না কোনো সদস্যকে সঙ্গে নিয়ে যাবে।”

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT