বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ ১৪৩১
Smoking
 
প্রচেষ্টা ফাউন্ডেশন এর ফুড ব্যাংকিং
বিয়ে বা যেকোনো অনুষ্ঠানের বেঁচে যাওয়া খাবার সংগ্রহ করে তুলে দেয় অনাহারে থাকা মানুষের মুখে
প্রকাশ: ১০:৪৯ am ০৩-০৮-২০১৭ হালনাগাদ: ১০:৫৬ am ০৩-০৮-২০১৭
 
 
 


আকবর রাব্বীঃ প্রচেষ্টা ফাউন্ডেশন এর একটি ব্যাতিক্রম ধর্মী উদ্যোগ হলো ফুড ব্যাংকিং নামে একটা প্রোজেক্ট পরিচালনা করেছে যার কাজ আপনার বিয়ে বা যেকোনো অনুষ্ঠানের বেঁচে যাওয়া খাবার সংগ্রহ করে আমাদের আশেপাশে থাকা অনাহারে গরীব মানুষের মুখে তুলে দেওয়া।
যে কোন অনুষ্ঠানের পর খাবার বেঁচে গেলে নষ্ট না করে, ফোন করুন প্রচেষ্টা ফুড ব্যাংকিং এর নাম্বারে। যত রাতই হোক আমাদের ভলান্টিয়াররা ছুটে যাবে আপনাদের দরজায়, আর খাবারগুলো পৌছে দিবে কিছু ক্ষুধার্থ মানুষের মুখে।
খাদ্য অপচয় সারা বিশ্বের সমস্যাগুলোর মধ্যে একটি। সারা বিশ্বে খাদ্য উৎপাদন থেকে শুরু করে খাদ্য প্রস্তুতকরণ, খাবারের পর বেচেঁ যাওয়া পর্যন্ত অপচয়ের পরিমান মোট খাদ্যের প্রায় এক তৃতীয়াংশ । বাংলাদেশেও এর পরিমানটা কম নয়। এই অপচয়কৃত খাদ্যের পরিমান আমাদের মোট খাদ্যের ১৩ থেকে ১৫ শতাংশ। সত্যি ভাবার মত!
যেখানে দেশের একটা নির্দিষ্ট জনগোষ্ঠির মানুষ প্রতিদিন অর্ধাহারে অনাহারে দিনের পর দিন রাতের পর রাত কাটাচ্ছে, সেখানে ভাল খাবার তো দুরের কথা কিছু একটা খাবার জোটাটাই রীতিমত হিমশিমের ব্যাপার!!!
জাতিসংঘের রিপোর্ট অনুসারে বিশ্বে প্রতি নয়জন মানুষের মধ্যে একজন ক্ষুধার্ত। এখানে বাংলাদেশের পরিসংখ্যানটাও মোটামুটি কম নয়। বাংলাদেশে প্রতি চার জনে একজন ক্ষুধার্ত। এই ক্ষুধার্ত মানুষগুলোর রোজকার খাবার যোগাবার জন্য বিভিন্ন সরকারী বেসরকারী সংগঠনের পাশাপাশি খুব ক্ষুদ্র পরিসরে প্রচেষ্টা ফাউন্ডেশন বাংলাদেশএর পক্ষ থেকে তারা ফুড ব্যাংকিং নামে একটা প্রোজেক্ট পরিচালনা করেছে। যেখানে আপনার বিয়ে, জন্মদিন বা যেকোন পার্টির অনুষ্ঠানে বেচেঁ যাওয়া খাবারের জন্য ফোন করতে পারেন আমাদের 01842002023 এই নাম্বারে। তারা আপনাদের বেচেঁ যাওয়া খাবারগুলো নিয়ে বিতরণ করবো সেইসব মানুষগুলোর মধ্যে যারা রোজ যুদ্ধ করছে দুবেলা দুমুঠো পেটপুড়ে খাবারের জন্য.....

তাই আর খাবার গুলো ডাস্টবিনে না ফেলে আজই আপনি যোগাযোগ করুন প্রচেষ্টা ফাউডেশন এর ফুড ব্যাংক এর সাথে আর আপনার বেঁচে যাওয়া খাবার গুলো অসহায় মানুষের একদিনের অহার যোগান।

#Prochesta_Food_Banking
#Prochesta_Foundation_Bangladesh

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT