বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ ১৪৩১
Smoking
 
‘রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার ঘোষণা সু চির ভাঁওতাবাজি’- এরশাদ
প্রকাশ: ০২:৪৬ pm ২৪-০৯-২০১৭ হালনাগাদ: ০২:৫২ pm ২৪-০৯-২০১৭
 
 
 


জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ৫ থেকে ৭ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া, খাওয়ানো এবং ভবিষ্যতে কর্মসংস্থান দেওয়া আমাদের জন্য কঠিন হয়ে পড়বে।

তিনি বলেন, মিয়ানমার নেত্রী অং সান সু চি ঘোষণা দিয়েছেন দেশ ত্যাগ করা রোহিঙ্গাদের ভিসা ও আইডি কার্ড দেখে বেছে বেছে তাদের দেশে ফিরিয়ে নিবে। যাদের ভিসা ও আইডি কার্ড নেই তাদের কিভাবে ফিরিয়ে নেবে? এ ঘোষণা সু চি’র ভাঁওতাবাজি ছাড়া আর কিছু নয়।

রোববার তিনদিনের সফরে ঢাকা থেকে রংপুর নগরীর দর্শনা এলাকাস্থ ‘পল্লী নিবাস’ বাসভবনে পৌঁছে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এরশাদ বলেন, রোহিঙ্গাদের ওপর চালানো নির্যাতন দেখে সারা বিশ্বের মানুষের বিবেক নাড়া দিয়েছে। অনেকে মনে করেন রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া উচিত। কিন্তু আমার মনে হয় না মিয়ানমার সরকারের যে মনোভাব তাতে এসব রোহিঙ্গাকে ফিরিয়ে নেবে তারা। দেশ ত্যাগ করা এসব রোহিঙ্গাদের ভার আমাদেরই বহন করতে হবে।

বিচার বিভাগ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, এ বিচার বিভাগ নিয়ে কোনো মন্তব্য করব না। এ নিয়ে আমি আগেও কোনো মন্তব্য করিনি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াছির।

এর আগে এরশাদ সড়ক পথে সৈয়দপুর বিমানবন্দর থেকে রংপুর পল্লী নিবাস বাসভবনে পৌঁছলে দলীয় নেতা-কর্মীরা তাকে ফুল নিয়ে স্বাগত জানায়।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT