বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ ১৪৩১
Smoking
 
৩ দিনের পর্তুগালে সরকারী সফর করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
প্রকাশ: ০১:৩১ pm ১১-১০-২০১৭ হালনাগাদ: ০১:৩৬ pm ১১-১০-২০১৭
 
 
 


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়-এর মাননীয় মন্ত্রী জনাব এ, কে, এম, মোজাম্মেল হকের নেতৃত্বে ১১ সদস্য বিশিষ্ট এক সংসদীয় প্রতিনিধি দল গত ৮ অক্টোবর ৩ দিনের পর্তুগালে সরকারী সফর করেন।  

প্রতিনিধি দলের অন্যান্য সদস্যদের মধ্যে ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য স্বপন ভট্টাচার্য্য এবং কামরুল লায়লা জলি।

এছাড়া মুক্তিযুদ্ধ বিষয়ক ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সহ সরকারের অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তাগণ এ প্রতিনিধি দলে ছিলেন। 
 
প্রতিনিধি দল পর্তুগাল সফরের প্রথম দিন লিসবনে স্থাপিত ১৯৫২ সালের ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির “শহীদ মিনার” পরিদর্শন করেন এবং শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পন করেন।  

এরপর পর্তুগাল সামরিক বাহিনী বিভিন্ন যুদ্ধে অংশ নেয়া পর্তুগালের যোদ্ধাদের স্মৃতি রক্ষার্থে নির্মিত ''কোম্বাটেন্টস'' যাদুঘর পরিদর্শন করেন। এই সময় যোদ্ধাদের স্মৃতি রক্ষার্থে স্মারক বইয়ে স্বাক্ষর করেন এবং তাদের কল্যাণে গৃহিত পদক্ষেপসমূহ নিয়ে যাদুঘরের এর প্রতিষ্ঠাতা সভাপতি এবং প্রেসিডেন্টের সাথে আলোচনা করেন। 
 
প্রতিনিধি দলের সফরের শেষ দিন বাংলাদেশ ভবনে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকী কর্তৃক আয়োজিত নৈশভোজ অংশ নেন।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT