বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ ১৪৩১
Smoking
 
১২ জুন থেকে ট্রেন-বাসের আগাম টিকিট
প্রকাশ: ১০:৩০ am ০৭-০৬-২০১৭ হালনাগাদ: ১২:৪৮ pm ০৭-০৬-২০১৭
 
 
 


আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বাসের আগাম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১২ জুন, সোমবার থেকে। ট্রেনের অগ্রিম টিকিটও একই দিনে বিক্রি শুরু হতে পারে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানিয়েছে, আগামী ১২ জুন, সোমবার ট্রেনের অগ্রিম টিকিট এবং ১৯ জুন থেকে ফিরতি আগাম টিকিট বিক্রির প্রাথমিক লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার এ বিষয়ে চূড়ান্ত ঘোষণা আসতে পারে।

রেলপথ মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ঢাকা ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় এবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

রেল সূত্র জানিয়েছে, রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অন্যান্য বারের মতো এবারও ২৩টি কাউন্টার থেকে টিকিট বিক্রি হবে। নারীদের জন্য থাকবে ২টি কাউন্টার। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা টিকিট বিক্রি হবে। একজন সর্বাধিক ৪টি টিকিট কিনতে পারবে। পাশপাপাশি ট্রেন ও বাসে অনলাইনেও আগাম টিকিট বিক্রি করা হবে। এবারও ঈদের আগে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রেলপথে একজোড়া নতুন বিরতিহীন আন্তঃনগর ট্রেন চালু হবে। এ ছাড়া যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে বিভিন্ন রুটে ঈদ উপলক্ষে ৭ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে।

ট্রেনের টিকিট বিক্রির প্রাথমিকভাবে নির্ধারণ করা সময়সূচি:  আগামী ১২ জুন ২১ জুনের টিকিট বিক্রির লক্ষ্য ঠিক করা হয়েছে। ১৩ জুন বিক্রি হতে পারে ২২ জুনের টিকিট। ১৪ জুন ২৩ জুনের টিকিট। ১৫ জুন বিক্রি হতে পারে ২৪ জুনের টিকিট। আর সর্বশেষ ১৬ জুন বিক্রি হবে ২৫ জুনের টিকিট। আর ফিরতি আগাম টিকিট বিক্রি শুরু হবে ১৯ জুন থেকে। রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন, আশা করি টিকিট পেতে যাত্রীদের ভোগান্তি হবে না। যতক্ষণ হাতে টিকিট থাকবে ততক্ষণ বিক্রি হবে। কমলাপুর রেলস্টেশন থেকে প্রতিদিন প্রায় ৫৩ হাজার টিকিট বিক্রির সক্ষমতা রয়েছে আমাদের।

এদিকে বাসের আগাম টিকিট বিক্রির বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বাস ট্রাক ওনারস অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ।

বাস মালিক সংগঠন এবং রেল কর্মকর্তারা জানিয়েছেন, আগামী ২৭ জুন মঙ্গলবার ঈদ হলে ২২ জুন বৃহস্পতিবার এবং ২৩ জুন শুক্রবারের টিকিটের জন্য বেশি চাপ থাকবে। কারণ ওই দুইদিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবীরা অফিস ছাড়বেন। তবে তুলনামূলক কম চাপ থাকবে ২৪, ২৫ ও ২৬ জুনের টিকেটের।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT