শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ ১৪৩১
Smoking
 
১১ দফা দাবিতে চট্টগ্রামে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু
প্রকাশ: ১২:৩২ pm ০৩-১২-২০১৭ হালনাগাদ: ১২:৩৬ pm ০৩-১২-২০১৭
 
 
 


১১ দফা দাবিতে চট্টগ্রামে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছে মেট্রোপলিটন গণপরিবহন বাস মালিক সংগ্রাম পরিষদ । রোববার (৩ ডিসেম্বর) সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়। 

মোর্চাভুক্ত ছয়টি সংগঠনের এ ধর্মঘটের কারণে সকাল থেকে নগরীর বিভিন্ন সড়কে গণপরিবহন না পেয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে অফিসমুখী লোকজনকে।

এদিকে নগরীর কর্ণফুলী শাহ আমানত ব্রিজ ও ইপিজেড এলাকায় পিকেটিং করার সময় চার পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করেছে পুলিশ। গণপরিবহন মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদের সভাপতি বেলায়েত হোসেন বেলাল জানান, গণপরিবহনের সাতটি সংগঠনের মধ্যে ছয়টি এ আন্দোলনের সঙ্গে আছে। লুসাই নামে একটি পরিবহন সমিতি আমাদের আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। লুসাই পরিবহন সংগঠনকে অবৈধ দাবি করে পুলিশ তাদের হাতিয়ার হিসেবে ব্যবহারের চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন তিনি।

সংগ্রাম পরিষদের সদস্য সচিব এস এম আবু তৈয়ব অবিলম্বে পুলিশের হয়রানি বন্ধের দাবি জানান। সংগ্রাম পরিষদের দাবির মধ্যে আরো রয়েছে- থানায় মাসোয়ারার নামে গাড়ি আটকের প্রতিবাদে, অবৈধ টমটম ও অযান্ত্রিক যানবাহন, ইঞ্জিনচালিত রিকশা করিমন-নছিমন বন্ধ করা, গণপরিবহন শ্রমিকদের ওপর পুলিশের নির্যাতন বন্ধ করা, গণপরিবহন চালকের লাইসেন্সের শর্ত শিথিল করা, যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থা উন্নত করা, শহর এলাকায় গণপরিবহনের টার্মিনাল ও নির্ধারিত পার্কিং স্থাপন করা, বিআরটিতে দালালের উৎপাত ও যানবাহন চালক-মালিকদের হয়রানি বন্ধ করা ইত্যাদি।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT