শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ ১৪৩১
Smoking
 
সিরাজগঞ্জ-৫ আসনে মুশফিকুর রহমান মোহনের নির্বাচনী অঙ্গীকার ঘোষণা
প্রকাশ: ১০:০০ am ০৪-১০-২০১৭ হালনাগাদ: ০১:৩২ pm ০৪-১০-২০১৭
 
 
 


তাঁত শিল্প সমৃদ্ধ বেলকুচি ও যমুনা নদীবেষ্টিত চৌহালী উপজেলা মিলে সিরাজগঞ্জ-৫ আসন গঠিত। এ আসনে মহাজোট থেকে বর্তমান এমপি আব্দুল মজিদ মণ্ডল মনোনয়ন চাইবেন না বলে সম্প্রতি ঘোষণা দিয়েছেন।

বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, কেন্দ্রীয় যুবলীগের ক্রীড়া সম্পাদক মুশফিকুর রহমান মোহন ও ঢাকার বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

অপরদিকে, ১৮ দলের পক্ষ থেকে তরুণ নেতা কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, জেলা বিএনপির সদস্য রাকিবুল করিম পাপ্পু, বিএনপি নেতা গোলাম মওলা খান বাবলু ও চৌহালী উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মামুনও গণসংযোগ করছেন।

এই আসনে আওয়ামী লীগ মরিয়া তাদের আসন ধরে রাখতে এবং বিএনপি ব্যস্ত পুনরুদ্ধারে। নবম ও দশম সংসদ নির্বাচনে এই আসনটি আওয়ামী লীগের দখলে রয়েছে। এর আগে এই আসন বিএনপির দখলে ছিল। এছাড়া অধ্যক্ষ আলী আলম জামায়াতের মনোনয়ন প্রত্যাশী।

ইতিমধ্যে কেন্দ্রীয় যুবলীগের ক্রীড়া সম্পাদক মুশফিকুর রহমান মোহন নির্বাচনী অঙ্গীকার ঘোষণা করেছেন।

 

মুশফিকুর রহমান মোহন বলেন, ক্ষীদ্রমাটিয়া গ্রামে জন্ম আমার, আমি বেলকুচির সন্তান হওয়ায়, আজ আমি গর্বিত। যদি মনোয়ন পাই, নির্বাচনে জয়লাভে সক্ষম হই তবে "বেলকুচি - চৌহালী" উপজেলার উন্নয়নে আমার ক্ষুদ্র কিছু প্রকল্প যদি সফলতা পায় তবে সংযোজিত হবে অন্যান্য সমস্যা ধীরে ধীরে।

মুশফিকুর রহমান মোহনের নির্বাচনী অঙ্গীকারঃ

* নারী সচেতনতা বৃদ্ধি এবং নারীদের প্রশিক্ষনের মাধ্যমে বিভিন্ন সেক্টরে দক্ষতার সঙ্গে স্বাবলম্বী হওয়ার উপায় তৈরি করা।

* নূন্যতম মাধ্যমিক শিক্ষা নিশ্চিত করা ২০ বৎসরের পূর্বে বিবাহ বন্ধ করা এবং নারী স্বাস্থ্যের জটীলতা অবগত করা এবং বৈদেশিক সাহায্যর মাধ্যমেই প্রকল্প বাস্তবায়ন করা।

* সর্বোচ্চ উচ্চ মাধ্যমিক পাশ/ফেল এদের কর্ম ভিত্তিক প্রশিক্ষনে কর্মির হাতে রুপান্তর করা। বৈদেশিক সাহায্যর মাধ্যমেই প্রকল্প বাস্তবায়ন করা।

* প্রাথমিক পর্যায় কম্পিউটার কৃষি, মৎস পালন এবং ড্রাইভিং প্রশিক্ষন। সফল প্রশিক্ষন সমাপ্তির পরে বিনা খরচে কর্মসংস্থান এবং চাকরির ব্যবস্থা করে দেওয়া।

* বাৎসরিক বেলকুচি-চৌহালী থেকে যথাক্রমে মেধাবী ছাত্র/ছাত্রীকে আমার নিজস্ব খরচে উচ্চ শিক্ষায় বিদেশ প্রেরন।

* আমার নিজস্ব অর্থায়নে এনায়তপুর-ঢাকা আধুনিক (নূন্যতম ৪টি বাস) বিরতিহীন বাস সার্ভিস চালুকরন।

-এনায়েতপুর-চালা-সায়দাবাদ-মহাখালি

-মহাখালি-সায়দাবাদ-চালা-এনায়েতপুর

* বৈদেশিক সাহায্যর মাধ্যমেই সমবায়ের মাধ্যমে পরিবহন ব্যবস্থার প্রবর্তন এবং সড়ক থেকে অবৈধ ভটভটি প্রত্যাহার।

* সমবায়ের দ্বারা উন্নত জাতের মাত্র চারটি গরু আমদানি করে আমদানীকৃত গরুর মিশ্র প্রজননে "সমবায় আধুনিক গরুর খামার" করা। যেখানে কোন কৃত্রিম খাবার ব্যবহার না করে রাসায়নিক সার প্রয়োগ না করে কোন প্রকার মোটা তাজা করন ইনজেকশন ব্যবহার না করে শুধু প্রাকৃতিক খাবারের সংস্থান করা।

* নেদারল্যান্ড এর নদী শাসন প্রযুক্তি প্রয়োগ করে যমুনা নদীর ভাঙ্গন চিরস্থায়ী ভাবে বন্ধ করে চৌহালী ভূ-খন্ডকে বাংলাদেশের মানচিত্রে টিকিয়ে রাখা এবং বৈদেশিক সাহায্যর মাধ্যমেই এই প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব।

* স্যানিটেশন সমস্যা সাস্থ্য রক্ষায় একটি বিশাল হুমকি।চৌহালীতে আধুনিক সাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যাবস্থা করা।

* মহল্লায় মহল্লায় ক্লাব গঠন যেখানে যুব সমাজ নিয়মিত খেলাধুলা করবে এবং সন্ধ্যার পরে মিনি স্কুল পরিচালনা করবে এবং ক্লাবের মেধাবী সদস্য গনের সমন্বয়ের মাধ্যমে প্রতিটি ক্লাবে বিনা খরচে ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়ানোর ব্যবস্থার প্রবর্তন করা।

* বেকারত্ব অলসতা বৃদ্ধি করে, পরশ্রীকাতরতার জন্ম দেয় যা থেকে হয় প্রতি হিংসাপরায়ন। হতাশা গ্রস্থতার বৃদ্ধিই যুব সমাজকে মাদকে আসক্তি করে তোলে।

* যুব সমাজকে খেলা এবং কাজের মাধ্যমে ব্যস্ত রাখুন মাদকাসক্তির সমস্যা ৯০% কর্পুরের ন্যায় উড়ে যাবে সুস্থ্য সমাজ গড়ে উঠবে।

মুশফিকুর রহমান মোহন আরোও বলেন,  এ সকল উন্নয়ন মূলক কাজ কোন স্বপ্ন দেখানো অথবা ব্যয় সাপেক্ষ নয়। এ সকল কাজ বাস্তবায়নে অর্থের কোন অভাব হয় না। শুধুমাত্র সঠিক যোগাযোগ এবং খরচ প্রক্রিয়ার স্বচ্ছতার নিশ্চিত করন সাপেক্ষে বৈদেশিক সাহায্যর মাধ্যমেই পুরো প্রকল্প বাস্তবায়ন করা শত ভাগ সম্ভব।

প্রয়োজন সঠিক নেতৃত্ব ও সঠিক দেশে যোগাযোগ।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT