বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র ১৪৩০
Smoking
 
সবচেয়ে ছোট জুটি
প্রকাশ: ১২:০০ am ২২-১১-২০১৬ হালনাগাদ: ১২:১৯ pm ২৩-১১-২০১৬
 
 
 


তারা সবচেয়ে ছোট জুটি, মিলল বিশ্বরেকর্ডও
ব্রাজিলের পাওলো গাব্রিয়েল ডা সিলভা বারোস এবং তাঁর স্ত্রী কাটেছিয়া লিউ হোসিনো বারোস এখন বিশ্বের সবচেয়ে ছোট দম্পতি। ছবি : হাফিংটন পোস্ট
আট বছরের প্রেম গড়িয়েছে বিয়েতে। মধুর সময় আরো আনন্দময় হয়ে উঠেছে ব্রাজিলের এই দম্পতির। বিশ্বে তারাই এখন সব থেকে ছোট বিয়ে করা জুটি। তাদের নাম এখন গ্রিনেজ বুকে।
ব্রাজিলের ৩১ বছর বয়সী পাওলো গাব্রিয়েল ডা সিলভা বারোসের উচ্চতা ৩৫ দশমিক ৫৪ ইঞ্চি এবং তাঁর ২৮ বছর বয়সী স্ত্রী কাটেছিয়া লিউ হোসিনো বারোসের উচ্চতা ৩৫ দশমিক ৮৮ ইঞ্চি। তাদের দুইজনের উচ্চতা ৭১ দশমিক ৪২ ইঞ্চি।
গ্রিনেজ বুকে এই জুটির আগে ব্রাজিলেরই নাগরিক ডগলাস মেইস্ট্রি ব্রেগার ডা সিলভার এবং তাঁর স্ত্রী ক্লাউডিয়া পেরেইরা রোছা ছিলেন বিশ্বে সব থেকে ছোট দম্পতি।
বারোস দম্পতি দীর্ঘ প্রায় আট বছরের প্রেমের সম্পর্ক শেষে আনুষ্ঠানিক বিয়ের পর পেয়ে যান বিশ্ব রেকর্ড।
এ বছরের ১৭ নভেম্বর বারোস দম্পতির জন্য ছিল মহানন্দের দিন। কারণ, এই দিনেই তারা গিনেজ বুকে নাম ওঠার বিষয়ে আনুষ্ঠানিক স্বীকৃতি পান। যদিও তারা গত চার বছর ধরে বিশ্ব বেকর্ডের এই স্বীকৃতির দাবি করে আসছিলেন। কিন্তু তাদের আনুষ্ঠানিক বিয়ের পরই তাদেরকে দেওয়া হয় এই স্বীকৃতি।
এই দম্পতি গ্রিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের বরাত দিয়ে এক বিবৃতিতে বলেন, ‘গ্রিনেজ ওয়ার্ল্ড রেকর্ড ডে উপলক্ষে আমাদের এই বিশ্বরেকর্ড উদযাপন করতে পেরে আমরা খুব সুখি।’

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT