শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ ১৪৩১
Smoking
 
শুরু হয়েছে তিনদিনব্যাপী শাস্ত্রীয় সংগীত ও নৃত্য উৎসব-২০১৮
প্রকাশ: ১১:১৩ am ১১-০২-২০১৮ হালনাগাদ: ১১:১৫ am ১১-০২-২০১৮
 
 
 


সংগীতের প্রাণশক্তি শাস্ত্রীয় সংগীত। বাংলাদেশ শিল্পকলা একাডেমি ১০-১২ ফেব্রুয়ারি প্রতিদিন সন্ধ্যা ৬.০০টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আয়োজন করেছে তিনদিনব্যাপী শাস্ত্রীয় সংগীত ও নৃত্য উৎসব-২০১৮। 

শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনদিনব্যাপী শাস্ত্রীয় সংগীত ও নৃত্য উৎসব ২০১৮ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর এমপি। 

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব ইব্রাহীম হোসেন খান এবং অধ্যাপক  ড. আ ব ম নূরুল আনোয়ার। 

উদ্বোধনী আলোচনা শেষে সমবেত শাস্ত্রীয় নৃত্য পরিবেশন করে শিল্পী শুক্লাসরকার (ভরতনাট্যম), সেতার পরিবেশন করে শিল্পী রিনাত ফৌজিয়া(রাগ), একক শাস্ত্রীয়সংগীত শিল্পী অসিতরায় (ধ্রুপদ), শাস্ত্রীয়নৃত্য পরিবেশন করে নৃত্যাঞ্চল (কত্থক), সমবেত তবলার লহরা পরিবেশন করে জাকির হোসেন, সবুজআহমেদ, ও মতিয়ার রহমান (সারেঙ্গী), একক শাস্ত্রীয়সংগীত-সৌমিতা বোস(ধ্রুপদ, রাগ), একক শাস্ত্রীয়নৃত্য-র‌্যাচেল প্রিয়াঙ্কা পেরিস (গৌড়ীয়নৃত্য), সমবেতশাস্ত্রীয় সঙ্গীত-সরকারীসংগীতমহাবিদ্যালয় (সমবেত খেয়াল/মালকোষ), সেতার-ফিরোজখান (রাগ:), একক শাস্ত্রীয়সংগীত-প্রিয়াংকা গোপ(ঠুমরী, রাগ:), বাঁশি-মোঃ মনিরুজ্জামান (রাগ:), একক শাস্ত্রীয়সংগীত-সানী জুবায়ের (ঠুমরী), একক নৃত্য-ফিফা চাকমা (কত্থক) পরিবেশন করেন। 

 

উদ্বোধনী অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন আবৃত্তি শিল্পী ভাস্বর বন্দ্যোপাধ্যায় ও আতিয়াখান কেয়া। 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT