বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ ১৪৩১
Smoking
 
শরীরের ওজন ৫০০ কেজি!
প্রকাশ: ১২:০০ am ২০-১১-২০১৬ হালনাগাদ: ০১:০২ pm ২০-১১-২০১৬
 
 
 


মিসরীয় নারী ইমান আহমেদ আবদুলাতির বয়স মাত্র ৩৬। কিন্তু তার ওজন আধা টন অর্থাৎ ৫০০ কেজি। ধারণা করা হচ্ছে, তিনিই বিশ্বে জীবিত নারীদের মধ্যে সবচেয়ে মোটা।

রোববার যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, আলেকজান্দ্রিয়ার বাসিন্দা এ নারী ২৫ বছর ধরে ঘরের বাইরে যাননি। আর বর্তমানে বিশাল শরীরের কারণে হাঁটাচলা করতে পারেন না ইমান আহমাদ।

আরবি ভাষার সংবাদমাধ্যম এল আরাবিয়া জানায়, জন্মের সময় ইমান আহমাদ আবদুলাতির ওজন ছিল পাঁচ কেজি। ওই সময় তার ‘এলিফ্যান্টিয়াসিস’ রোগ ধরা পড়ে। এ রোগে অঙ্গপ্রত্যঙ্গ চরমভাবে ফুলে ওঠে।

চিকিৎসকদের মতে, লালাগ্রন্থির অনিয়মিত কার্যক্রমের ফলে ইমান আহমাদের শরীরে মাত্রার চেয়েও বেশি পানি রয়ে যায়। শিশু অবস্থায় চলাফেরা এবং হাত ব্যবহারের ক্ষমতা ছিল তার। তবে মাত্র ১১ বছর বয়সে নিজে থেকে দাঁড়ানোর ক্ষমতা হারান ইমান। তাই ঘরের মধ্যে হামাগুড়ি দিয়ে চলতেন তিনি।

‘সেরেব্রাল স্ট্রোক’ এর কারণে স্কুল যাওয়া বন্ধ করেন ইমান আহমাদ। এরপর থেকেই নিজের ঘরে একরকম বন্দী তিনি। খাওয়া, পোশাক পরিবর্তন, পরিস্কার পরিচ্ছন্নতাসহ দৈনন্দিন সবকিছুর জন্যই মা ও বোনের ওপর নির্ভরশীল তিনি।

ইমান আহমাদ আবদুলাতির চিকিৎসার জন্য অনলাইনে মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসির কাছে সাহায্য চেয়েছে তার পরিবার।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT