মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ ১৪৩১
Smoking
 
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাচ্ছেন সুইস প্রেসিডেন্ট
প্রকাশ: ১০:০৬ am ০৬-০২-২০১৮ হালনাগাদ: ১০:১৬ am ০৬-০২-২০১৮
 
 
 


মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সরেজমিন দেখতে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেইন বেরসে। মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে একটি বেসরকারি বিমানে কক্সবাজার বিমানবন্দরে তার পৌঁছানোর কথা রয়েছে। বিমান বন্দর থেকে সরাসরি কক্সবাজার জেলা সদর হাসপাতাল পরিদর্শন করবেন। এসময় হাসপাতালের ল্যাবরেটরি, ডায়াগনস্টিক সেন্টার ও রোগীদের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখবেন। পরে দুপুর ১২টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন এবং সেখানে আন্তর্জাতিক দাতা সংস্থাসহ বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখার কথা রয়েছে।
প্রসঙ্গত, সুইজারল্যান্ডের কোনও প্রেসিডেন্টের এটিই বাংলাদেশে প্রথম আনুষ্ঠানিক সফর।
এসময় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর, প্রধান প্রটোকল কর্মকর্তা একে এম শহিদুল হক, জেনেভার রাষ্ট্রদূত এম শামীম আহসান, কক্সবাজার শরণার্থী ত্রাণ ও পুনর্বাসন কমিশনার মোহাম্মদ আবুল কালাম ও জেলা প্রশাসক মো. আলী হোসেনসহ দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তা ও আন্তর্জাতিক বিভিন্ন দাতা সংস্থার কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।
এর আগে, সোমবার বিকাল ৩টার দিকে সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেইন বেরসে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসে পৌঁছান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানান। চার দিনের সফরে রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকায় পৌঁছান সুইস প্রেসিডেন্ট। তাকে বিমানবন্দরে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT