বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ ১৪৩১
Smoking
 
রাজশাহীতে তাপমাত্রা নেমে ৫.৮ ডিগ্রিতে
প্রকাশ: ০৫:৩১ pm ০৬-০১-২০১৮ হালনাগাদ: ০৫:৩৮ pm ০৬-০১-২০১৮
 
 
 


পৌষের দ্বিতীয়ার্ধে এসে সারাদেশের উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্য প্রবাহ অব্যাহত রয়েছে; এতে রাজশাহী ও চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমেছে।

আবহাওয়া অধিদপ্তর বলেছে, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ ও শ্রীমঙ্গল অঞ্চলসহ খুলনা, রংপুর ও রাজশাহী বিভাগের উপর দিয়ে বয়ে যাওয়া শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে । দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও কমবে রাতের তাপমাত্রা।

আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, জানুয়ারিতে একটি মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) বা তীব্র (৪-৬ ডিগ্রি সেলসিয়াস) এবং ২-৩টি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি  শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।

শনিবার সকাল ৯টা থেকে আগের ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহী ও চুয়াডাঙ্গায়, ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এই সময়ে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে, ২৭ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়া প্রায় শুষ্ক থাকবে বলে অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝরি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাংশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT