শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র ১৪৩০
Smoking
 
যেভাবে বদলে গেলেন শাবনুর
প্রকাশ: ১২:১৫ pm ১০-০৮-২০১৭ হালনাগাদ: ১২:২২ pm ১০-০৮-২০১৭
 
 
 


কাজী শারমিন নাহিদ নূপুর। তারকাখ্যাতির আড়ালে ঢাকা পড়ে যাওয়া ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের দাপুটে অভিনেত্রী শাবনূরের আসল নাম এটি। অভিনয়ের অসাধারণ দ্যুতি ছড়ানো ভক্তদের কাছে শাবনূর হয়েই এখন রয়েছেন তিনি। থাকবেন আমৃত্যু কিংবা এর পরেও। প্রখ্যাত চলচ্চিত্রকার এহতেশাম পরিচালিত ‘চাঁদনী রাতে’ ছবির মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক। প্রথম ছবি ব্যর্থ হলেও পরে সালমান শাহের সঙ্গে জুটি গড়ে ব্যাপক জনপ্রিয়তা পান। দীর্ঘ বিরতির পর আবারও সিনেমায় ফিরছেন এক সময়ের এ রোমান্টিক নায়িকা ৯০ দশক থেকে এ পর্যন্ত আসা নায়িকাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় চিত্রনায়িকা হিসেবে বিবেচনা করা হয় শাবনূরকে। এখন অভিনয়ের বাইরে আছেন।

নানা কারণেই বাইরে তিনি। বসবাস করছেন সুদূর অস্ট্রেলিয়াতে। মাঝে মাঝে দেশে আসেন। এলেই তাকে নিয়ে চলে আলোচনা। ছবি মুক্তি পাক বা না পাক তাতে কিছু যায় আসে না। শাবনূরকে নিয়ে আলোচনা হবে এটাই তো স্বাভাবিক। এবারও হচ্ছে। তুমুল আলোচনা। দফায় দফায় খবরের শিরোনাম হচ্ছেন এ নায়িকা। তবে এতদিন শাবনূর যেভাবে আলোচনায় এসেছেন, ভক্তরা ঠিক সেভাবে তাকে চাননি। এখনও চান না। কারণ যে কোনো চরিত্রের সঙ্গে মিশে যাওয়ার যে অসাধারণ ক্ষমতা রয়েছে এ তারকার দর্শকরা সেটিই দেখার অপেক্ষায় থাকেন।

এবার অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরার পরই সিনেমা নিয়ে শাবনুরের বর্তমান ব্যস্ততা ও পরিকল্পনা। শাবনূর বলেন, ‘নতুন করে কাজ শুরু করার জন্য আমি দীর্ঘদিন অপেক্ষা করছিলাম। কিন্তু সব কিছু গুছিয়ে উঠতে সময় লেগেছে। আসলে চাইলেই সব সময় সবকিছু করা যায় না। সময় মাঝে মধ্যে আমাদের হাত-পা বেঁধে রাখে। তবে সিনেমার খোঁজখবর রেখেছি সব সময়। এখন পরিবেশ আগের চেয়ে ভালো হয়েছে। চেষ্টা করব এখন থেকে নিয়মিত কাজ করার।’

রোজার ঈদের আগেই ঢাকায় ফেরেন শাবনূর। এসেই নিজেকে অনেকটা আড়াল করেই রেখেছেন। কিন্তু কেন? প্রশ্ন করতেই এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন এ নায়িকা। তবে এড়িয়ে যাওয়ার সুযোগ মিলে না। ফলে বলেই দেন, ‘মাঝে ওজন অনেকটাই বেড়ে গিয়েছিল আমার। নিজেকে ফিট রাখার জন্য ওজন কমানো খুব প্রয়োজন হয়ে পড়ে। চিকিৎসকের পরামর্শে ওজন কমানোর জন্য ডায়েটে ছিলাম। ওজন কমানোর মিশনে ছিলাম বলেই এসে কারও সঙ্গে দেখা সাক্ষাৎ করতে পারিনি।’ ওজন কমিয়েই এফিডিসিতে আসেন শাবনূর। দেখে তো সবাই অবাক। অনেকটা স্লিম ফিগারের শাবনূরকে দেখে চমকে যান সবাই। কথা চলতেই থাকে।

এখন অভিনয়ের থেকে পরিচালনার বিষয়টিই বেশি টানছে শাবনুরকে। সে জন্য একজনকে স্ক্রিপ্টও লিখতে দিয়েছে। কোরবানির ঈদের পর মোস্তাফিজুর রহমান মানিকের ‘এত প্রেম এত মায়া’ ছবির কাজ শেষ করে দেবে। এ ছাড়া একই পরিচালকের আরও একটি ছবির প্রস্তাব পেয়েছে শাবনুর। এতে মাহিয়া মাহিও থাকবে।

শাবনূর সাধারণত ঢাকা আর সিডনি যাওয়া-আসার মধ্যে থাকেন। এবার কত দিন দেশে থাকবেন প্রশ্ন ছুড়তেই তার দ্রুত উত্তর, ‘আপাতত আর অস্ট্রেলিয়া যাচ্ছি না। এ বছরটা ঢাকা থাকব। অস্ট্রেলিয়ায় থাকলেও আমার মনটা কিন্তু দেশেই পড়ে থাকে। সব সময় নিজের দর্শক ও ভক্তদের মিস করি।’ শাবনূরকে মিস করেন তার ভক্তরাও। তাই অধীর আগ্রহে তার নতুন ছবির জন্য অপেক্ষা করছেন তারা। কবে সমাপ্তি ঘটবে এ অপেক্ষার। এবার এটিই দেখার পালা।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT