শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ ১৪৩১
Smoking
 
ব্লু হোয়েলসহ এ ধরনের সব গেম অবিলম্বে বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট
প্রকাশ: ০১:৫৭ pm ১৬-১০-২০১৭ হালনাগাদ: ০২:০০ pm ১৬-১০-২০১৭
 
 
 


আত্মহত্যায় প্ররোচনা দেওয়া কথিত ব্লু হোয়েলসহ এ ধরনের সব গেম অবিলম্বে বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি গেমগুলো বন্ধে কেন প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

আজ সোমবার দুপুরে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আদেশসহ রুল জারি করেন।

স্বরাষ্ট্র সচিব, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি কর্তৃপক্ষ, পুলিশের মহাপরিদর্শক তথা আইজিপিসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালত রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত মোবাইল অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার বন্ধের নির্দেশ দেন।

সম্প্রতি নিজ বাসায় ঝুলন্ত অবস্থায় উদ্ধার হলিক্রসের অষ্টম শ্রেণির ছাত্রী অপূর্বা বর্ধন স্বর্ণার বাবা আইনজীবী সুব্রত বর্ধন গতকাল রোববার এ বিষয়ে রিট দায়ের করেন। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী হুমায়ুন কবির কল্লোল।

ঢাকায় স্বর্ণার ‘আত্মহত্যা’র নেপথ্যে ব্লু হোয়েলকে দায়ী করে খবর প্রকাশিত হওয়ায় এ নিয়ে সারা দেশে ব্যাপক আলোড়ন হয়। যদিও তার মৃত্যুর জন্য ব্লু হোয়েল গেমের সংশ্লিষ্টতার কোনো প্রমাণ মেলেনি।

ব্লু হোয়েল ইন্টারনেটভিত্তিক একটি গেম। বিশ্বের বিভিন্ন দেশে এই গেম খেলে ১৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে কোনো ঘটনাতেই শতভাগ প্রমাণ পাওয়া যায়নি।

রুশ তরুণ ফিলিপ বুদেকিন ২০১৩ সালে এই গেম আবিষ্কারের দাবি করেন। গত বছর আত্মহত্যায় প্ররোচণার দায়ে তাঁকে গ্রেপ্তারের পর কারাবন্দি করা হয়। তাঁর ভাষ্য, হতাশাগ্রস্ত তরুণদের বাঁচার অধিকার নেই। তাই সমাজ পরিষ্কারের অংশ হিসেবে তিনি এই গেম আবিষ্কার করেছেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT