বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র ১৪৩০
Smoking
 
ব্রাভো নৈপূণ্যে পর্তুগালকে বিদায় করে ফাইনালে চিলি
প্রকাশ: ০২:৩০ am ২৯-০৬-২০১৭ হালনাগাদ: ০৬:০৯ pm ২৯-০৬-২০১৭
 
 
 


নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য। অতিরিক্ত ত্রিশ মিনিটেও দেখা মেলেনি গোলের। শেষ অবধি টাইব্রেকারের পালা। যেখানে পর্তুগালকে একপ্রকার  উড়িয়েই দিল চিলি গোলরক্ষক ক্লদিও ব্রাভো। টানা তিন শট ঠেকিয়ে দিলেন তিনি। অন্যদিকে চিলির হয়ে টানা তিন শটেই গোল করলেন আর্তুরো ভিদাল, মারিয়ানো ও আলেক্সি সানচেজও।

সত্যিই অবিশ্বাস্য। ব্রাভোর দুর্দান্ত নৈপূণ্যে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালকে হারিয়ে ০-০ (৩-০) কনফেডারেশন কাপের ফাইনালে উঠে গেছে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি। ফাইনালে তাদের প্রতিপক্ষ দ্বিতীয় সেমিতে আজ জার্মানি-মেক্সিকো ম্যাচের জয়ী দল।

হতাশ সিআরসেভেন। নির্ধারিত সময়ে পাননি গোলের দেখা। আবার পেনাল্টি নেয়ার সুযোগই পাননি। হয়তো চেয়েছিলেন শেষের দিকে শট নিতে। কিন্তু তার আগে সতীর্থদের ব্যর্থতায় কিকই নেয়া হয়নি সময়ের আলোচিত এই ফুটবলারের।

রাশিয়ার কাজানে অনুষ্ঠিত ম্যাচে গোলের দেখা পেতে পারত দুই দল। গোলের সুযোগ ভালোই তৈরি করেছিল দুই দল। কিন্তু কখনো গোলরক্ষক, কখনো ডিফেন্ডার, কখনো বা পোস্ট বাধা হয়ে দাঁড়িয়েছে।

ষষ্ঠ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি চিলির এদুয়ার্দো ভার্গাস। পরের মিনিটে পাল্টা আক্রমণে সহজ সুযোগ পান আন্দ্রে সিলভা। কিন্তু রোনালদোর কোনাকুনি পাস গোলরক্ষক বরাবর মেরে বসেন সম্প্রতি এসি মিলানে যোগ দেওয়া ফরোয়ার্ড। প্রথমার্ধ কাটে গোলহীনতায়।

দ্বিতীয়ার্ধ  ও অতিরিক্ত সময়টা ছিল গোল মিসের মহড়া। অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে সানচেজের হেড পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

১১২ মিনিটে ফ্রান্সিসকো সিলভাকে ডি বক্সে ডিফেন্ডার জোসে ফন্তে ট্যাকল করলে পেনাল্টির আবেদন করে চিলি; কিন্তু রেফারি সাড়া দেননি। রেফারি ভিএআর নিলে হয়তো পেনাল্টি পেত টানা দুবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা।

১১৯ মিনিটেই জয়সূচক গোল পেতে পারত চিলি; কিন্তু তা হয়নি। ভিদালের জোরালো শট পোস্টে লাগার পর ফিরতি বলে মার্তিন রদ্রিগেসের প্রচেষ্টা বাধা পায় ক্রসবারে।

ম্যাচের শেষটা রোমাঞ্চকর টাইব্রেকার। যেখানে চিলির মহানায়ক ক্লদিও ব্রাভো। তাকে ঘিরেই উৎসবটা চলল অনেক্ষণ। দূরে হতাশা ছড়ালো পর্তুগিজ শিবিরে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT