মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ ১৪৩১
Smoking
 
বৈঠকে বসছেন বিএনপির শীর্ষ নেতারা
প্রকাশ: ০১:২৫ pm ১০-০২-২০১৮ হালনাগাদ: ০১:২৮ pm ১০-০২-২০১৮
 
 
 


দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবন্দি হওয়ার পর দুই দিনের বিক্ষোভ কর্মসূচি পালনের পর কর্মসূচি ঠিক করতে বৈঠকে বসতে যাচ্ছেন বিএনপি নেতারা।

শনিবার সন্ধ্যায় গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক হবে বলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন।

তিনি বলেন, “সন্ধ্যায় দলের স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও যুগ্ম মহাসচিবদের বৈঠক হবে। এতে সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা এবং পরবর্তী করণীয় ঠিক করা হবে।”

বৃহস্পতিবার খালেদা জিয়া পুরান ঢাকার নাজিম উদ্দিন সড়কের কারাগারে বন্দি হওয়ার পর এটাই বিএনপি নেতাদের আনুষ্ঠানিক প্রথম বৈঠক।

এর আগে শুক্রবার মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান গুলশানের কার্যালয়ে নিজেদের মধ্যে আলোচনা করেছিলেন।

খালেদা কারাবন্দি হওয়ার পর গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে এসেছেন তার ছেলে ও দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

দুর্নীতির যে মামলায় খালেদার পাঁচ বছর কারাদণ্ড হয়েছে, সেই মামলায় তারেকেরও ১০ বছর সাজা হয়েছে।

তারেক আগের দণ্ড মাথায় নিয়ে লন্ডনে রয়েছেন ১০ বছর ধরে।

সেখান থেকে তিনি দিক-নির্দেশনা দিচ্ছেন বলে বিএনপি নেতারা জানিয়েছেন।

খালেদার সাজার প্রতিবাদে শুক্রবার এবং শনিবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি দেয় বিএনপি।

হরতালের মতো কোনো কর্মসূচি না দিয়ে দলটি বলছে, তারা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে।

খালেদার রায়ের বিরুদ্ধে রোববার হাই কোর্টে আপিল করার প্রস্তুতি রয়েছে বিএনপির আইনজীবীদের। তবে তা নির্ভর করছে ৬ শতাধিক পৃষ্ঠার রায়ের অনুলিপি পাওয়ার উপর।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT