বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ ১৪৩১
Smoking
 
বাস মালিক ও শ্রমিকদের নিয়ে ট্রাফিক সচেতনা অনুষ্ঠানের আয়োজন
প্রকাশ: ০৫:১৭ pm ৩১-০১-২০১৭ হালনাগাদ: ০৫:১৯ pm ০১-০২-২০১৭
 
 
 


সুশৃঙ্খলভাবে গাড়ি চলাচলের জন্য বাস মালিক ও শ্রমিকদের নিয়ে ট্রাফিক সচেতনা অনুষ্ঠানের আয়োজন করেছে ট্রাফিক উত্তর বিভাগ। সোমবার (৩০ জানুয়ারি) গুলশান ট্রাফিক জোনের কাকলী ক্রসিং বাস-বে তে এই জনসচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ট্রাফিক উত্তর) বিভাগের উপ-কমিশনার প্রবীর কুমার রায়, এসময় উপস্থিত ছিলেন গুলশান ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার আবু ইউসুফ, মোহাম্মদ নাজমুল আলম, হুমায়রা পারভীন, সহকারী কমিশনার নুসরাত জাহান মুক্তা। অনুষ্ঠানে বাস মালিক সমিতির প্রতিনিধি এবং কমিউনিটি পুলিশের সদস্যরাও উপস্থিত ছিলেন।

ট্রাফিক ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনায় প্রবীর কুমার রায় বলেন, বাসবেতে সুশৃঙ্খলভাবে বাস রাখলে যানজট কমবে। অথচ চালকরা নিজেদের খেয়াল-খুশিমতো বাস থামিয়ে যানজট সৃষ্টি করে। বাসবেতে কমিউনিটি পুলিশ থাকলে বাস গুলো সুশৃঙ্খলভাবে থামিয়ে যাত্রী উঠানামার কাজটি সম্পন্ন করতে পারবে।

দূর্ঘটনা রোধ কল্পে করণীয়/বর্জণীয়সহ কমিউনিটি পুলিশের দায়িত্ব ও কর্তব্য সর্ম্পকেও তিনি বিস্তারিত দিক নির্দেশনা প্রদান করেন। ট্রাফিক উত্তর বিভাগের পক্ষ হতে ট্রাফিক কমিউনিটি পুলিশের কাজের মান উন্নয়নের লক্ষ্যে তাদের কমিউনিটি পুলিশ লেখা সম্বলিত জ্যাকেট প্রদান করা হয়। এতে তাদের কাজের মান উন্নত হবে এবং ট্রাফিক ব্যবস্থাপনা আরও সৃশংঙ্খল হবে মনে করেন প্রবীর কুমার রায়।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT