বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ ১৪৩১
Smoking
 
বসুন্ধরা গ্রুপের সঙ্গে কোরীয় প্রতিষ্ঠানের সমঝোতা সই
প্রকাশ: ১০:৫১ am ১৬-১০-২০১৭ হালনাগাদ: ১০:৫৩ am ১৬-১০-২০১৭
 
 
 


দক্ষিণ-পূর্ব এশিয়ার বিখ্যাত কোরিয়ান প্রতিষ্ঠান এমটিএস কোম্পানি লিমিটেডের সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে বাংলাদেশের অন্যতম ব্যবসা প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

গতকাল শনিবার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এই সমঝোতা স্মারক সইয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এই সমঝোতার আওতায় আয়োজিত হবে ‘শোকেস কোরিয়া ২০১৭’ নামে একটি ইভেন্ট।

অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান এবং এমটিএস কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট মিয়াং-গিল।

এর মাধ্যমে উভয় কোম্পানি বাংলাদেশে যৌথ উদ্যোগে একটি শিল্প প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করতে সম্মতি দিল।

এ সময় সাফিয়াত সোবহান বলেন, ‘আমরা মনে করি যে বাংলাদেশ অচিরেই উন্নত দেশ হিসেবে পরিচিতি লাভ করবে এবং এর ফলে খুব শিগগির আমাদের বৃহৎ প্রকৌশল শিল্প স্থাপনের ওপর গুরুত্বারোপের প্রয়োজন হবে। ভবিষ্যতে ইন্ডাস্ট্রিতে ভারী যন্ত্রপাতি চালানোর জন্য প্রচুর পরিমাণে ভালভ পণ্য প্রয়োজন হবে। কেননা বাংলাদেশে এখন এই বিশেষ শিল্পে বিনিয়োগ করার অনেক সুযোগ রয়েছে।’

বাংলাদেশের বৃহত্তম প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে খুবই আনন্দিত বলে জানান মিয়াং-গিল। তিনি বলেন, ‘এটা আমাদের জন্য আনন্দজনক যে আমরা এই দেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে অবদান রাখতে যাচ্ছি। এটা খুবই সত্য যে, যখন বিনিয়োগ করা হয়, তখন শিল্পকারখানা বৃদ্ধি পায়, কর্মসংস্থান এবং অর্থনৈতিক উন্নয়ন একযোগে ঘটে।’

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা এ আর রশিদী, বসুন্ধরা এলপি গ্যাস লিমিডেটের বিজনেস অপারেশনস অ্যান্ড প্ল্যানিং বিভাগের জেনারেল ম্যানেজার প্রকৌশলী জাকারিয়া জালাল, কোরিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিইও দো-কি পার্ক (হ্যারি), কোরিয়া ট্রেড সেন্টারের বাণিজ্য প্রতিনিধি জং ওয়েন কিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT