শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ ১৪৩১
Smoking
 
প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করাই হচ্ছে আমাদের মূল লক্ষ্য-পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ: ১০:০৯ am ১৬-০৮-২০১৭ হালনাগাদ: ১০:১৩ am ১৬-০৮-২০১৭
 
 
 


প্রাকৃতিক দুর্যোগ না জানিয়েই আসে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, ‘প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করাই হচ্ছে আমাদের মূল লক্ষ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রাকৃতিক দুর্যোগকে মোকাবিলার জন্য সব প্রস্তুতি গ্রহণ করেছে।’

মাহমুদ আলী আজ মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো দিনাজপুরের খানসামা উপজেলার বিভিন্ন গ্রামে বন্যার্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বন্যার্তদের উদ্দেশে বলেন, ‘বন্যা পরিস্থিতি মোকাবিলায় আমরা একা নই, প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে রয়েছেন। আপনারা মনে সাহস রাখবেন। প্রাকৃতিক দুর্যোগ আসবে। মনে সাহস রেখে এসব দুর্যোগের মোকাবিলা করতে হবে। বিচলিত হওয়া যাবে না। সাহস হারানো যাবে না।’

ত্রাণসামগ্রী ও দুর্গত এলাকা পরিদর্শনকালে মাহমুদ আলী আরো বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত সবার তালিকা করে ত্রাণ ও প্রয়োজনীয় জিনিসপত্রের ব্যবস্থা করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের সার্বিক সহায়তা প্রদানে দুর্যোগ ব্যবস্থাপনা, পরিচালনা, পরিবীক্ষণ, তত্ত্বাবধান টিম গঠন এবং উপজেলা নিয়ন্ত্রণকক্ষ খোলা হয়েছে। এতে সরকারি-বেসরকারি সব কর্মকর্তা-কর্মচারী, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যান এবং মেম্বারসহ স্থানীয় প্রতিনিধিরা একযোগে কাজ করছেন। তাঁদের মাধ্যমে সময়মতো সবার কাছে ত্রাণ পৌঁছে দেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী ছয়টি ইউনিয়নের বিভিন্ন এলাকার বন্যা পরিস্থিতি পরিদর্শন করেন এবং দুই হাজার পরিবারের মধ্যে পাঁচ কেজি করে চাল বিতরণ করেন।

অপরদিকে ইউনিয়ন পরিষদ ও বেসরকারি সংগঠনগুলোর মাধ্যমে উপজেলার আশ্রয়কেন্দ্রগুলোতে শুকনো খাবার, খিচুড়ি, বিশুদ্ধ খাবার পানীয়, সাবান ও প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সহিদুজ্জামান শাহ্, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাজেবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মো. সোলেমান আলী, প্রকল্প কর্মকর্তা মো. মশিয়ার রহমান, ইউপি চেয়ারম্যান আ স ম আতাউর রহমান, হাফিজ সরকার, গোলাম মোস্তফা আহমেদ শাহ্, সাজেদুল হক সাজু, শফিকুল ইসলাম ও আইনুল হক শাহ্সহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT