বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ ১৪৩১
Smoking
 
প্রতিমন্ত্রীর সফর উপলক্ষে পর্যটকের ভ্রমণ সাময়িক বন্ধ
প্রকাশ: ১০:৫৫ am ১৬-১১-২০১৭ হালনাগাদ: ১১:০০ am ১৬-১১-২০১৭
 
 
 


পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ শিং বান্দরবানের থানচির তিন্দু ও রেমাক্রী ইউনিয়ন সফর করবেন বলে সেখানে সব ধরনের পর্যটকের ভ্রমণ সাময়িক বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

গত মঙ্গলবার থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার ওই দুটি ইউনিয়ন সফরে যাচ্ছেন।  

প্রতিমন্ত্রীর সফরের কারণে পর্যটকদের ভ্রমণ বন্ধ রাখা বা সীমিত করার ঘটনা এর আগে কখনো ঘটেনি। তাই উপজেলা প্রশাসনের এ ধরনের বিজ্ঞপ্তিতে অনেকেই অবাক হয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে আজ সকালে ইউএনও সূত্রে জানা যায়, ‘এখানে নিরাপত্তার কোনো সমস্যা নেই। এ কারণে পর্যটকদের ভ্রমণ বন্ধ করা হয়নি। প্রতিমন্ত্রীর সঙ্গে প্রায় ৫০ জনের একটি প্রতিনিধিদল থাকবে। এর মধ্যে সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও জনপ্রতিনিধি, দলীয় লোকজনও আছেন।’

‘তাঁদের যাতায়াতের জন্য নৌকার প্রয়োজন হবে। থাকার জন্য পর্যাপ্ত আবাসনের প্রয়োজন। এই সময়ে পর্যটকরা তিন্দু ও রেমাক্রী ভ্রমণ করলে যাতায়াত ও আবাসনে সমস্যা হতে পারে। এসব দিক বিবেচনায় নিয়ে দুদিনের জন্য পর্যটক ভ্রমণ বন্ধ রাখা হয়েছে’, যোগ করেন ইউএনও।

ইউএনও স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘...গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী আগামী ১৬ নভেম্বর থানচি উপজেলায় শুভাগমন করবেন এবং ১৭ নভেম্বর উপজেলাধীন রেমাক্রী ইউনিয়ন সফর করবেন। প্রতিমন্ত্রীর সফর উপলক্ষে রেমাক্রী ইউনিয়নের উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্তের আলোকে সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় ও আবাসিক সুবিধা বিবেচনায় ১৬ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত থানচি উপজেলা সদর হতে তিন্দু ও রেমাক্রী ইউনিয়নে সকল পর্যটকের ভ্রমণ সাময়িকভাবে বন্ধ থাকবে। তবে তিন্দু ও রেমাক্রী ইউনিয়নের স্থানীয় জনগণের চলাচল স্বাভাবিক থাকবে।’

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT