শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ ১৪৩১
Smoking
 
প্রখ্যাত সাংবাদিক সন্তোষ গুপ্তের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ
প্রকাশ: ১০:৩৬ am ০৬-০৮-২০১৭ হালনাগাদ: ১০:৩৯ am ০৬-০৮-২০১৭
 
 
 


আজ বরেণ্য সাংবাদিক-সাহিত্যিক, দৈনিক সংবাদের সাবেক সিনিয়র সহকারী সম্পাদক সন্তোষ গুপ্তের ১৩তম মৃত্যুবার্ষিকী। ২০০৪ সালের এই দিনে তিনি মৃত্যুবরণ করেন।

সৎ ও সাহসী সাংবাদিকতার পথিকৃত্ সন্তোষ গুপ্ত’র জন্ম ১৯২৫ খৃস্টাব্দের ৯ জানুয়ারি ঝালকাঠির রুনসী গ্রামে। তিনি বাবা-মার একমাত্র সন্তান ছিলেন। ১৯৫৭ সালে তিনি সাংবাদিকতায় আসেন। প্রায় অর্ধ শতাব্দী ধরে তিনি সাংবাদিকতা জগতে এক উজ্জল নক্ষত্র হয়ে বেঁচে ছিলেন। তার অসাধারণ তীক্ষ ‘অনিরুদ্ধের কলাম’ আমাদের বিদগ্ধ মহলে সমাদৃত ছিল। সাংবাদিকতা পেশায় আসার আগে তিনি বামধারার রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। রাজনৈতিক কারণে তাকে বিভিন্ন সময়ে দীর্ঘ প্রায় ১২ বছর কারাবরণ করতে হয়েছে।

সন্তোষ গুপ্তের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সন্তোষ গুপ্ত স্মৃতি পরিষদের উদ্যোগে আজ সকাল ৯টায় পোস্তগোলায় নির্মিত সন্তোষ গুপ্ত স্মৃতিস্মম্ভ -এ পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। সন্তোষ গুপ্তের পরিবারের পক্ষ থেকেও তার স্মৃতিস্মম্ভে শ্রদ্ধা জানানো হয়। এছাড়া বাংলা একাডেমি থেকে প্রকাশিত সন্তোষ গুপ্ত জীবনীগ্রন্থ-এর মোড়ক উন্মোচনের লক্ষ্যে আগামী ৯ আগস্ট বুধবার বিকাল ৫টা ৩০ মিনিটে কবি শামসুর রাহমান সেমিনার কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT