বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ ১৪৩১
Smoking
 
পাকিস্তানের ২৬১ জন এমপিকে সাময়িক বরখাস্ত করেছে
প্রকাশ: ০১:১৭ pm ১৭-১০-২০১৭ হালনাগাদ: ০১:২১ pm ১৭-১০-২০১৭
 
 
 


পাকিস্তানের নির্বাচন কমিশন সম্পদের বিস্তারিত তথ্য দিতে ব্যর্থ হওয়ায় দেশটির ২৬১ জন এমপিকে সাময়িক বরখাস্ত করেছে। তাদের বরখাস্তের প্রজ্ঞাপন করা হয়েছে সোমবার (১৬ অক্টোবর)।

পাকিস্তানের নির্বাচন কমিশন সংসদ সদস্যদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সম্পদের পূর্ণ বিবরণ দাখিলের নির্দেশ প্রদান করেছিলো। দেশটির গণপ্রতিনিধিত্ব আইন ৪২ এ ধারায় এই বিবরণ চাওয়া হয়।

নির্বাচন কমিশনের এক প্রজ্ঞাপনে বরখাস্ত হওয়া সংসদ সদস্যদের নাম প্রকাশ করা হয়েছে। তালিকায় দেশটির জাতীয় পরিষদ, সিনেট এবং প্রাদেশিক পরিষদের সদস্যদের নাম রয়েছে। তারা নিজের এবং স্ত্রী ও সন্তানের সম্পদের তথ্য দিতে ব্যর্থ হয়েছেন।

এমপিদের বরখাস্ত প্রজ্ঞাপন জারির পর থেকে কার্যকর হবে বলে জানিয়েছে। তারা সম্পত্তির তথ্য প্রদান করলে এই বরখাস্ত প্রত্যাহার করা হবে। দেশটির ৭ জন সিনেটর, জাতীয় পরিষদের ৭১ জন এমএনএ, পাঞ্জাবের ৮৪ জন, সিন্ধুর ৫০ জন, খাইবার পাখতুনখাওয়ার ৩৮ জন এবং বেলুচিস্তানের ১১ জন এমপির সদস্য পদ বাতিল করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন।

উল্লেখ্য, পাকিস্তানের সুপ্রিম কোর্ট দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে অযোগ্য ঘোষণা করেছিল সম্পদের তথ্য গোপন করার কারণে। এই অভিযোগের প্রেক্ষিতে নওয়াজ পদত্যাগ করেন। পাকিস্তানের নির্বাচন কমিশন গত বছরও সম্পদের তথ্য দিতে না পারায় ৩৩৬ জন সংসদ সদস্যকে বরখাস্ত করেছিল।

সূত্র: ডন

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT