শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র ১৪৩০
Smoking
 
রাশিয়ার জয়ে শুরু ফিফা কনফেডারেশনস কাপ
নিউজিল্যান্ডকে ২-০ গোলে পরাজিত করেছে স্বাগতিক দল রাশিয়া
প্রকাশ: ০৮:৩০ am ১৯-০৬-২০১৭ হালনাগাদ: ০৯:৫৫ am ১৯-০৬-২০১৭
 
 
 


সেন্ট পিটার্সবার্গে গতকাল শনিবার উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডকে ২-০ গোলে পরাজিত করেছে স্বাগতিক দল রাশিয়া।

এ ম্যাচটি সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে গতকাল স্থানীয় সময়ে সন্ধ্যা ছয়টায় শুরু হয়। সাম্প্রতিক সময়ে রাশিয়ার জাতীয় ফুটবল দল খুব একটা ফর্মে নেই। তবু ঘরের মাঠে অপেক্ষাকৃত দুর্বল নিউজিল্যান্ডের বিপক্ষে কনফেডারেশনস কাপের প্রথম ম্যাচে জয় ছাড়া বিকল্প কিছু ভাবেনি স্বাগতিকেরা। অন্তত ম্যাচের আগে গণমাধ্যমকে এমনটি জানিয়েছিলেন রাশিয়ার ফুটবল দলের কোচ এস্তানিসলাভ চেরচেসোভ।

বিশ্বকাপের জন্য প্রস্তুত রাশিয়া, দর্শকদের উপস্থিতি জানিয়ে দিল সেটা। ছবি: রয়টার্সম্যাচের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলেছে রাশিয়া। একের পর এক আক্রমণে ভেঙে পড়েনি নিউজিল্যান্ড। পাল্টা আক্রমণে উল্টো রাশিয়াকে বিপাকে ফেলে দিচ্ছিল ওশেনিয়া চ্যাম্পিয়নরা। তবে কোনোভাবেই সাফল্য পাচ্ছিল না নিউজিল্যান্ড। উল্টো খেলার ৩১ মিনিটের মাথায় গোল খেয়ে বসে তারা। দেনিস গ্লুশাকভের করা একটি শট নিউজিল্যান্ডের রক্ষণভাগের খেলোয়াড় মাইকেল বকসোল্লার পায়ে লেগে জালে জড়াল। আত্মঘাতী গোল!

এস্তানিসলাভ চেরচেসোভের শিষ্যরা এরপরও বেশ কয়েকটি সুযোগ পেয়েছে। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি রাশিয়া। দ্বিতীয়ার্ধের শুরুতেও বেশ কয়েকটি সুযোগ পেয়েছে তারা কিন্তু গোল হচ্ছিল না কোনোভাবেই। খেলার ৬৯ মিনিটে ব্যবধান বাড়ান রাশিয়ার স্ট্রাইকার ফেদোর স্মলোভ।

বিশ্বকাপের জন্য প্রস্তুত রাশিয়া, দর্শকদের উপস্থিতি জানিয়ে দিল সেটা। ছবি: রয়টার্সএদিকে আজ রোববার ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামবে চিলি। খেলাটি স্থানীয় সময়ে সন্ধ্যা নয়টায় মস্কোর আতক্রিতিয়ে এরিনায় (স্পার্তাক স্টেডিয়াম) অনুষ্ঠিত হবে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT